ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

তালিকাভুক্তির অনুমোদন পেলো বিবিএস ক্যাবলস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
তালিকাভুক্তির অনুমোদন পেলো বিবিএস ক্যাবলস

ঢাকা: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) তালিকাভুক্তির অনুমোদন পেলো বিবিএস ক্যাবলস লিমেটেড।

বুধবার (১৯ জুলাই) ডিএসই’র বিশেষ এজেন্ডায় পর্ষদের অধিকাংশ সদস্যদের লিখিত সম্মতিক্রমে কোম্পানিটিকে অনুমোদন দেওয়া হয়।  

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন ডিএসইর পরিচালক শাকিল রিজভী।

ডিএসই সূত্র জানায়, প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বাজারে আসতে যাওয়া কোম্পানিটি সব ধরনের কার্যক্রম পূরণ করায় পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমতি দেওয়া হয়েছে।

উল্লেখ্য, কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি শেয়ার ইস্যু করে পুঁজিবাজার থেকে ২০ কোটি টাকা সংগ্রহ করে। এ টাকা কোম্পানির ব্যবসা সম্প্রসারণ, যন্ত্রপাতি আমদানি, ভবন নির্মাণ, ঋণ পরিশোধ এবং আইপিওতে ব্যয় করবে।

গত ১৩ এপ্রিল বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বিবিএস ক্যাবলসকে আইপিও’র মাধ্যমে অর্থ উত্তোলনের অনুমোদন দেওয়ার পর বিনিয়োগকারীদের কাছ থেকে এ টাকা উত্তোলন করে।

উত্তোলিত টাকার মধ্যে কোম্পানিটি আইডিএলসি ফাইন্যান্সের গুলশান শাখায় ৪ কোটি টাকার ঋণ পরিশোধ করবে। আর আইপিও বাবদ খরচ হবে প্রায় পৌনে ২ কোটি টাকা। বাকি টাকা ব্যবসা সম্প্রসারণে ব্যয় হবে। এর মধ্যে প্লান্ট ও যন্ত্রপাতি স্থাপনে ব্যয় হবে ৯ কোটি ৮০ লাখ টাকা। আর অবকাঠামো নির্মাণে ব্যয় হবে ৪ কোটি ৪৬ লাখ টাকা।

৩০ জুন ২০১৬ সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৪৬ পয়সা। এসময় কোম্পানির নিট মুনাফা হয় ২৪ কোটি ৬০ লাখ ৮৪ হাজার টাকা। আর প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয় ১৬ টাকা ৮৭ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

 বাংলাদেশ সময়: ২৩০৮ ঘণ্টা, ‍জুলাই ১৯, ২০১৭
 এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad