ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

গৃহঋণে সুদের হার কমানোর দাবি রিহ্যাবের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
গৃহঋণে সুদের হার কমানোর দাবি রিহ্যাবের

ঢাকা: চলতি বছরের অক্টোবর থেকে গৃহায়ন খাতে ঋণ বিতরণের জন্য ঢাকায় গৃহঋণ মেলার আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন (বিএইচএফসি)। 
 
 

মেলায় গৃহঋণের সুদের হার বর্তমান রেট থেকে আরো কমিয়ে আনার পাশাপাশি গৃহায়ন খাতে ঋণের সুবিধা জনগণের জন্য আরো সহজ করতে প্রতি জেলায় শাখা খোলার দাবি জানিয়েছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)।
 
রাজধানীর সোনারগাঁও হোটেলে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন ও রিহ্যাব আয়োজিত যৌথসভায় রিহ্যাবের পক্ষ থেকে এ দাবি জানানো হয়।

 
 
এসময় উপস্থিত ছিলেন রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন এবং সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নুরুন্নবী চৌধুরী এমপি, বিএইচএফসি এর ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্তীসহ উভয় প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা।
 
সভায় রিহ্যাব নেতারা শ্রমিক আবাসন ঋণ দেওয়ার জন্য বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন এর কাছে সুপারিশ করেন। একইসঙ্গে প্রস্তাবিত কৃষক আবাসন ঋণ দ্রুত চালু করার পাশাপাশি সব কাগজপত্র জমা দেওয়ার পর দুই সপ্তাহের মধ্যে তা মঞ্জুর করার দাবি জানান।

আলোচনা সভায় বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স করপোরেশন এর ব্যবস্থাপনা পরিচালক রিহ্যাবের এ দাবির প্রতি সমর্থন জানান এবং দ্রুত বাস্তবায়নের আশ্বাস দেন।  
 
বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
এএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad