ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাচ্চাদের সুরক্ষায় ইন্টারলকিং ম্যাট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
বাচ্চাদের সুরক্ষায় ইন্টারলকিং ম্যাট বাচ্চাদের সুরক্ষায় ইন্টারলকিং ম্যাট/ছবি: কাশেম হারুণ

ঢাকা: বাচ্চাদের সুরক্ষায় ইন্টারলকিং ম্যাট দিবে বিশেষ সুবিধা। তাই তৃতীয় বাংলাদেশ বিল্ডকম ইন্টারন্যাশনাল এক্সপো-২০১৭’তে সুলভ মূল্যের এই ম্যাটটিকে ঘিরে ছিলো দর্শনার্থীর ভিড়।

বাচ্চাদের উপযোগী করে তৈরি করা হয়েছে এই ম্যাট। তুলনামূলক নরম ম্যাটটি পাওয়া যাবে নানা রঙের।

শনিবার ইন্টারলকিং ম্যাটটি আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) দেখছিলেন আজিজুর রহমান।
 
আইসিসিবি’র ২ নম্বর হলে সুপ্রিমের প্যাভিলিয়নে দেখা যায় নানা রঙের ইন্টারলকিং ম্যাট।

আজিজুর রহমান ফ্ল্যাটের এক কোনায় ছোট করে বাচ্চার জন্য কিডস জোন রাখতে চান। আর তাই ইন্টারলকিং বাহারি রঙের ম্যাট দেখে বেশ খুশি। তিনি বলেন, সুন্দর বাসাতো করা হয় সন্তানদের জন্যই। আর বাচ্চার জন্য একটু জায়গা আলাদা করে রাখাই যায়। এই ম্যাটগুলো দিয়ে বাচ্চার ঘরের মেঝে সাজালে সে খুব খুশি হবে। তাই এখানে দেখছি।
 
অন্যদিকে বেশ সুলভ মূল্যে এই ম্যাট দিচ্ছে সুপ্রিম। প্রতি স্কয়ার ফিট ম্যাট কিনতে খরচ পড়বে ৩৫ টাকা থেকে ৮৫ টাকা পর্যন্ত। এমনটাই জানালেন সুপ্রিমের সিনিয়র এক্সিকিউটিভ শেখ ইমরান হোসেন।
 
তিনি বাংলানিউজকে বলেন, বাচ্চারা সাধারণত একটু রঙিন জিনিসই পছন্দ করে। তাছাড়া এই ম্যাট বাচ্চাদের উপযোগী করে নরম ভাবে তৈরি করা হয়েছে। ফলে পড়ে গিয়ে সহজে ব্যাথাও পাবে না। তাই বাচ্চাদের ঘরের মেঝে বা স্কুল ও রেস্টুরেন্টের কিডস জোন তৈরির জন্য এই বিশেষ ধরনের ম্যাট বাজারে আমরা নিয়ে এসেছি। আমাদের প্রতিষ্ঠানটি মূলত ভারতে। ঢাকায় ইস্টার্ন প্লাজায় আমাদের শাখা আছে। যেকোনো ক্রেতা সেখান থেকে গিয়ে এই ম্যাট সংগ্রহ করতে পারবেন।
 
এছাড়া তাপ নিয়ন্ত্রক ম্যাট, সিলিং ম্যাটসহ বেশ কয়েক রকমের ম্যাট আছে সুপ্রিমের। এসব ম্যাটের মাধ্যমে যেমন ঘরের সৌন্দর্য  বাড়বে ঠিক তেমনি বাচ্চারা থাকবে সুরক্ষিত।  
 
বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
ইউএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।