ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার বাজেট ঘোষণা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২০ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার বাজেট ঘোষণা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ২০১৭-২০১৮ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে।

প্রস্তাবিত এ বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে ৪১ কোটি ২৩ লাখ ২৯ হাজার ৬৭৫ টাকা। আর ব্যয় ধরা হয়েছে ৩৯ কোটি ৮ লাখ ৩০ হাজার টাকা।

শনিবার (১৫ জুলাই) দুপুর পৌনে ২টার দিকে পৌরসভার মাহবুবুল হুদা সম্মেলন কক্ষে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে মেয়র নায়ার কবীরের পক্ষে পৌরসভার সচিব সৈয়দ আবুজর গিফারী এ বাজেট ঘোষণা করেন।

বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে পৌরকর, রেইট, লাইসেন্স ফি, হাটবাজার, পুকুর ও টার্মিনাল ইজারা, পৌর সম্পত্তির ভাড়া, বাণিজ্যিক মার্কেটের সেলামি, পৌর পানি সরবরাহ ও জলবায়ু পরিবর্তন ইত্যাদি খাতে।

সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে স্বাস্থ্য ও পয়:প্রণালী, কর আদায় ও কর নির্ধারণ, বৃক্ষ রোপণ ও রক্ষণাবেক্ষণ, শিশু পার্ক নির্মাণ, সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান, পৌর মিলনায়তন, কাঁচাবাজার উন্নয়ন ও গরুর বাজার সম্প্রসারণ খাতে।

বাজেটে সমাপনী স্থিতি ধরা হয়েছে ২ কোটি ১৪ লাখ ৯৯ হাজার ৬৭৫ টাকা।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পৌরসভার নির্বাহী প্রকৌশলী নিকাশ চন্দ্র মিত্র, সচিব সৈয়দ আবুজর গিফারী, সহকারী প্রকৌশলী কাউছার আহমেদ, হিসাব রক্ষণ কর্মকর্তা মো. গোলাম কাউসার, বস্তি উন্নয়ন কর্মকর্তা মোখলেছুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ আ ম রশিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।