ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সাইফের এলইডি লাইটে ২০ শতাংশ মূল্যছাড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৭
সাইফের এলইডি লাইটে ২০ শতাংশ মূল্যছাড় সাইফ পাওয়ার টেকের শোরুম- ছবি- রানা

ঢাকা: কলকারখানা ও বাসাবাড়িতে ব্যবহৃত সব এলইডি লাইটে ২০ শতাংশ মূল্যছাড় দিচ্ছে সাইফ পাওয়ারটেক লিমিটেড। ‘লাইটিং এক্সপো-২০১৭’ উপলক্ষে ক্রেতাদের জন্য ১২টি নতুন ডিজাইনের এলইডি লাইটও এনেছে প্রতিষ্ঠানটি।

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) নির্মাণ ও গৃহসজ্জাশিল্প সংশ্লিষ্ট পণ্যের চারটি আন্তর্জাতিক প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। ফিউচারেক্স ট্রেড ফেয়ার অ্যান্ড ইভেন্টস প্রাইভেট লিমিটেড এবং এফ টাচ ইভেন্টস লিমিটেডের সঙ্গে প্রদর্শনী চারটির আয়োজনে রয়েছে এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিউশনস প্রাইভেট লিমিটেড।

শুক্রবার (১৪ জুলাই) সকালে আইসিসিবির তিন নম্বর কনভেশন হল রাজদর্শনে সাইফ পাওয়ারটেক লিমিটেডর ৮৭ নম্বর স্টলে গিয়ে এসব তথ্য জানা যায়। প্রর্দশনীতে সর্বমোট ১০৪ ডিজাইনের এলইডি রেখেছে প্রতিষ্ঠানটি।

স্টলের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, ৩ ওয়াট থেকে ৪০০ ওয়াট পর্যন্ত ক্ষমতাসম্পন্ন এলইডি লাইট প্রদর্শন করছে কোম্পানিটি। যা সর্বনিম্ন ১৫০ টাকা থেকে শুরু করে ৪৫ হাজার টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া লাইটিং এক্সপো উপলক্ষে ক্রেতাদের জন্য ১২টি নতুন ডিজাইনের এলইডি লাইট আনা হয়েছে।

নতুন ডিজাইনের এলইডি লাইটের মধ্যে রয়েছে- দু’টি এলইডি মাশরুম বাল্ব, এলইডি টিউব লাইট টি৪ ও টি৫, তিন ধরনের স্ট্রিট এলইডি লাইট, তিন ধরনের এলইডি প্যানেল লাইট ও দু’টি নতুন ডিজাইনের টিউব লাইট শেড।

এসব এলইডি লাইটের যেকোনো একটি কিনলেই বিভিন্ন মেয়াদের ওয়ারেন্টি সেবাও দিচ্ছে সাইফ পাওয়ারটেক লিমিটেড।

এক্সপোতে সাইফ পাওয়ারটেক লিমিটেডের স্টল কর্মকর্তা মো. কামরুজ্জামান বাংলানিউজকে বলেন, আমাদের সব ধরনের এলইডি লাইট ৭০-৮০ শতাংশ বিদ্যুৎ সাশ্রয়ী। এছাড়া অন্য যেকোনো কোম্পানির এলইডি লাইট থেকে আমাদের এলইডি লাইট অনেক সাশ্রয়ী এবং টেকসই। তাছাড়া আমরা বিভিন্ন মেয়াদে ক্রেতাদের সর্বোচ্চ ওয়ারেন্টি সেবা দিয়ে থাকি।

তিনি বলেন, আমাদের স্টলটিতে সব ধরনের এলইডি লাইট থাকলেও কলকারখানায় ব্যবহৃত লাইটই বেশি। কারণ বাসাবাড়িতে বিদ্যুৎ সাশ্রয়ী হওয়ার বিষয়ে মানুষ এখনো এতোটা সচেতন নয়। কিন্তু কলকারখানায় বিদ্যুৎ সাশ্রয়ী বিষয়টিতে অনেক এগিয়েছে।

চারটি আর্ন্তজাতিক প্রদর্শনীতে রয়েছে- নির্মাণ অবকাঠামো, কাঠ, লাইটিং এবং ইন্টেরিয়র-এক্সটেরিয়র সংশ্লিষ্ট শিল্পের সর্বাধুনিক উদ্ভাবন, প্রযুক্তি ও পণ্য প্রদর্শন। ১৩ জুলাই থেকে শুরু হওয়া তিন দিন‍ব্যাপী এসব প্রদর্শনী শেষ হবে ১৫ জুলাই। দেশি-বিদেশি কোম্পানিসহ সর্বমোট ২০০টি কোম্পানি এতে অংশ নিয়েছে।  

প্রতিদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য প্রদর্শনী চারটি উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, জুলাই ১৪,২০১৭
এমএ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।