ঢাকা, সোমবার, ৩ আশ্বিন ১৪২৪, ১৮ সেপ্টেম্বর ২০১৭

bangla news

রূপালী ব্যাংক সিবিএ সভাপতিসহ তিনজনের বরখাস্তের নোটিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১২ ৯:০৭:০১ পিএম
সভাপতি-সাধারণ সম্পাদকসহ তিনজনের বরখাস্তের নোটিশ

সভাপতি-সাধারণ সম্পাদকসহ তিনজনের বরখাস্তের নোটিশ

ঢাকা: কর্মকর্তাদের সঙ্গে অসদাচারণ করায় রূপালী ব্যাংক সিবিএ সভাপতি-সাধারণ সম্পাদকসহ তিনজনকে স্থায়ীভাবে বরখাস্তের সিদ্ধান্ত নিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ। একইসঙ্গে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে আরও পাঁচ সিবিএ নেতার বিরুদ্ধে। 

ব্যাংক কর্তৃপক্ষ জানায়, ২০১৬ সালের ৫ ডিসেম্বর রূপালী ব্যাংকের স্থানীয় কার্যালয়ের মহাব্যবস্থাপক মো. নূরুজ্জামান, উপ-মহাব্যবস্থাপক মো. শওকত আলী খান,  সহকারী মহাব্যবস্থাপক মো. সাখাওয়াত হোসেন ও প্রিন্সিপাল অফিসার মো. জসিম উদ্দিন সরকারের সঙ্গে গুরুতর অসদাচারণ ও অশালীন আচরণ করেন সিবিএ নেতারা। এমনকি ওই কর্মকর্তাদের শারীরিকভাবে লাঞ্ছিতও করেন তারা। এরই পরিপ্রেক্ষিতে এ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হলো। 

এর আগে ৫ জনকে সাময়িক বরখাস্ত এবং তিনজনের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়।

ওই ঘটনার পর বুধবার (১২ জুলাই) ব্যাংক কর্তৃপক্ষ সিবিএ সভাপতি ও মতিঝিল কর্পোরেট শাখার জুনিয়র অফিসার খন্দকার মোস্তাক আহাম্মেদ, সাধারণ সম্পাদক ও প্রধান কার্যালয়ের সংস্থাপন ও কল্যাণ বিভাগের অফিস সহকারী (কেয়ারটেকার) মো. কাবিল হোসেন কাজী ও কাপ্তান বাজার শাখার অফিস সহকারী (কেয়ারটেকার) মো. আরমান মোল্লাকে কেন স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না তা সাতদিনের মধ্যে জানতে চেয়ে নোটিশ দেয় ব্যাংক কর্তৃপক্ষ। 

এছাড়াও প্রধান কার্যালয়ের সংস্থাপন ও কল্যাণ বিভাগের ড্রাইভার মো. আবুল কালাম আজাদকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে। আর স্থানীয় কার্যালয়ের অফিস সহকারী (কেয়ারটেকার) মো. আনোয়ার হোসেন, ভিজিলেন্স অ্যান্ড ইন্টিলিজেন্স বিভাগের অফিস সহকারী (কেয়ারটেকার) মো. মনিরুল ইসলাম, শিল্প ঋণ বিভাগের অফিস সহকারী (কেয়ারটেকার) মো. সাব্বির আহমেদ ভূঁইয়া ও স্থানীয় কার্যালয়ের অ্যাসিস্ট্যান্ট অফিসার (গ্রেড-১) আহসান হাবিবকে নিন্মপদে পদাবনতিসহ ঢাকার বাইরে বদলি করা হয়েছে।

২০০৩ সালে বাংলাদেশ ব্যাংকের সিবিএ’র শাস্তির পর এটিই প্রথম কোনো রাষ্ট্রায়ত্ব প্রতিষ্ঠানের সিবিএ নেতার শাস্তির ঘটনা।  

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, জুলাই ১২, ২০১৭
এসই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa