ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

৬৩৯৩ কোটি টাকা ব্যয়ে ৯ প্রকল্পের অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪০ ঘণ্টা, জুলাই ১১, ২০১৭
৬৩৯৩ কোটি টাকা ব্যয়ে ৯ প্রকল্পের অনুমোদন

ঢাকা: ৬ হাজার ৩৯৩ কোটি টাকা ব্যয়ে ৯ প্রকল্পের চূড়ান্ত অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। 

মঙ্গলবার (১১ জুলাই) রাজধানীর শেরে-বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে প্রকল্পগুলোর অনুমোদন দেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।

সভায় মোট ১০টি প্রকল্প উপস্থাপন করা হয়। এর মধ্যে ৯টি প্রকল্প অনুমোদন দেওয়া হলেও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বহুদিনের প্রত্যাশিত ২৮৭ কোটি ১৩ লাখ ৮৯ হাজার টাকার অধিকতর উন্নয়ন মেগা প্রকল্পটি অনুমোদন দেয়নি একনেক সভা।
 
জবি’র ওই প্রকল্পের প্রধান উদ্দেশ্য ছিলো কেরানীগঞ্জে জবির নিজস্ব সাড়ে সাত একর জমির ওপর একটি ২০তলা একাডেমিক ভবন নির্মাণ ও এক হাজার আসন বিশিষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ছেলেদের আবাসিক হল নির্মাণ।
 
অনুমোদন না দেওয়া প্রসঙ্গে একনেক সভা জানায়, কেরানীগঞ্জে একাডেমিক ভবন ও হল নির্মাণ না করে মাস্টার প্ল্যানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের কাছে অবকাঠামো নির্মাণ করতে হবে। প্রকল্পটি পুনর্গঠন করে আনার জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দেয় একনেক সভা।
 
বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, জুলাই ১১, ২০১৭
এমআইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।