ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সাউথ ইস্ট ইউনিয়ন সিরামিক ইন্ডাস্ট্রিজ এর উদ্বোধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, জুলাই ১০, ২০১৭
সাউথ ইস্ট ইউনিয়ন সিরামিক ইন্ডাস্ট্রিজ এর উদ্বোধন সাউথ ইস্ট ইউনিয়ন সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের উদ্বোধন

খুলনা: সাউথ ইস্ট ইউনিয়ন সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের উদ্বোধন করা হয়েছে। সোমবার (১০ জুলাই) বিকেলে বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার কাটাখালীতে এর উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে এ ইন্ডাস্ট্রিজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান।  ড. মসিউর রহমান বলেন, বাংলাদেশের অর্থনীতির ওপর বিশ্বের অন্যান্য দেশের আস্থা বাড়ছে।

২০২১ সালের মধ্যে মধ্যম আয় এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার ক্ষেত্রে বিশ্বের অন্যান্য দেশের এ আস্থা আমাদের জন্য শুভ ঈঙ্গিত। পদ্মা সেতু নির্মাণ ও মংলা বন্দরের আধুনিকায়ন হওয়ায় দক্ষিণ-পশ্চিমাঞ্চল সহ সারাদেশে অর্থনৈতিক বিপ্লব সাধিত হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে তিনি বলেন, শেখ হাসিনা শুধুমাত্র সফল রাষ্ট্র নায়ক নন, তিনি একজন দূরদৃষ্টি সম্পন্ন অর্থনৈতিক বিশেষজ্ঞ। প্রধানমন্ত্রীর দূরদৃষ্টি ও অভিজ্ঞতা বাংলাদেশকে আরও অনেক উচুঁতে নিয়ে যাবে। যা শুধু সময়ের ব্যাপার মাত্র।

বিশেষ অতিথির বক্তৃতায় শেখ হেলাল উদ্দিন এমপি বলেন, আওয়ামী লীগ আঞ্চলিকতার রাজনীতিতে বিশ্বাস করে না। যে কারণে দেশের প্রতিটি অঞ্চলে উন্নয়ন করে সকল মানুষের মুখে হাসি ফোটানোর চেষ্টা করা হচ্ছে। অথচ বিএনপি নেতিবাচক রাজনীতি করে। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর প্রথম কেবিনেট মিটিংয়ে তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া মংলা বন্দর বন্ধের ঘোষণা দেন। তারা চায়নি মংলা বন্দর বেঁচে থাক। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর কোথায় কোন উন্নয়ন প্রকল্প বন্ধ করে নি। যদি ইচ্ছে করতো তা’হলে তা করা যেত। কিন্তু আওয়ামী লীগ তা কখনো করবে না।

সাউথ ইস্ট ইউনিয়ন সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম আমজাদ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা মহনগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক এমপি, এ্যাডভোকেট মীর শওকত আলী বাদশা এমপি, বাগেরহাট জেলা পরিষদের চেয়ারম্যান শেখ কামরুজ্জামান টুকু, খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজি আমিনুল হক, সোস্যাল ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যান সাইদুর রহমান ও পরিচালক আলহাজ্ব আব্দুল জব্বার মোল্লা প্রমুখ।  

স্বাগত বক্তৃতা করেন সাউথ ইস্ট ইউনিয়ন সিরামিক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মি. লি ইউ। সভা পরিচালনা করেন বিশিষ্ট উপস্থাপক গোলাম মোস্তফা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান এস এম আমজাদ  হোসেন জানান, ৫০০ কোটি টাকা ব্যয়ে কাটাখালীতে ৩২ একর জমির ওপর নির্মিত এ সিরামিক কোম্পািনতে প্রতিদিন ২লাখ ৭০ হাজার বর্গফুট টাইলস উৎপাদিত হবে। এ প্রতিষ্ঠানটিতে তিন শিফটে প্রতিদিন ৫০ জন চাইনিজ কারিগরি জ্ঞান সম্পন্ন জনবলসহ ১ হাজার ২০০ শ্রমিক কাজ করবেন। যার ৩০ শতাংশ মহিলা শ্রমিক। প্রতিষ্ঠানটি পদ্মার এপারে কয়লা ভিত্তিক পরিবেশ বান্ধব একমাত্র প্রতিষ্ঠান। এ কোম্পানির টাইলস সর্বাধুনিক প্রযুক্তি দিয়ে তৈরি করা।
 
বাংলাদেশ সময়: ০৭০৯ ঘণ্টা,  জুলাই ১০, ২০১৭
এমআরএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad