ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

অভূতপূর্ব উন্নতির পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ: আমু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, জুলাই ১০, ২০১৭
অভূতপূর্ব উন্নতির পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ: আমু বাংলাদেশ-সিঙ্গাপুর বিজনেস ফোরাম- ছবি: জিএম মুজিবুর

ঢাকা: অভূতপূর্ব উন্নতির পথে প্রতিনিয়ত এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। আমাদের জিডিপি আয় ৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

সোমবার (১০ জুলাই) রাজধানীর কারওয়ান বাজারে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে সিঙ্গাপুর বিজনেস ফেডারেশনের (এসবিএফ) ও ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) আয়োজিত ‘বাংলাদেশ-সিঙ্গাপুর বিজনেস ফোরাম’ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

শিল্পমন্ত্রী বলেন, ‘বিশ্বে রেমিটেন্সের মাধ্যমে উপার্জন করে এমন দশটি অন্যতম দেশের মধ্যে বাংলাদেশ একটি।

এর কারণ বিদেশি দেশগুলোর সঙ্গে বাংলাদেশের সম্পর্ক ব্যাপক ভালো। শিক্ষা, শ্রমিক বিনিময়, বাণিজ্যসহ অন্যান্য সব সেক্টরেই ব্যাপক সফলতা রয়েছে। আর এ কারণেই রেমিটেন্সের দিক দিয়ে আমরা এতটা এগিয়ে যাচ্ছি। ’

বাংলাদেশ সিঙ্গাপুরের ভালো বন্ধু রাষ্ট্র উল্লেখ করে তিনি বলেন, ‘বাণিজ্যিক চুক্তির হিসেব অনুযায়ী বাংলাদেশের সঙ্গে সিঙ্গাপুরের সম্পর্ক সেই ১৯৭২ সাল থেকে। তাই বর্তমান সময়ে সিঙ্গাপুর ও বাংলাদেশ ভালো বন্ধু রাষ্ট্রে পরিণত হয়েছে। এ ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই যত্নশীল। তারই ধারাবাহিকতায় খুব শিগগিরই আমরা সিঙ্গাপুরের সঙ্গে নতুন করে ট্যুরিজম চুক্তিতে যাবো। ’

এফবিসিসিআই সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফের সভাপতিত্বে আনষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- এসবিএফ’র চেয়ারম্যান এস এস টিও, বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির (বিআইডিএ) নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম, এসবিএফ’র ভাইস চেয়ারম্যান ড. আর টেভেনড্রান ও বাংলাদেশি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ বিজনেস চেম্বার (বিডিচ্যাম) সভাপতি মির্জা গোলাম সবুর।

এ সময় এসবিএফ ও বিআইডিএ, এসবিএফ ও এফবিসিসিআই এবং বিডিচ্যাম ও এফবিসিসিআই’র মধ্যে ব্যাবসায়িক চুক্তি স্বাক্ষরিত হয়।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, জুলাই ১০, ২০১৭
এমএএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।