ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ইমিটেশন অলঙ্কারের দোকানে তরুণীদের ভিড়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৪ ঘণ্টা, জুন ২২, ২০১৭
ইমিটেশন অলঙ্কারের দোকানে তরুণীদের ভিড় ইমিটেশন অলঙ্কারের দোকানে তরুণীদের ভিড়-ছবি: আরিফ জাহান

বগুড়া: দরজায় কড়া নাড়ছে মুসলিম সম্প্রদায়ের প্রধান উৎসব ঈদুল ফিতর। এ উৎসবকে সামনে রেখে বগুড়ায় বসে নেই ইমিটেশন অলঙ্কার ব্যবসায়ীরা।

এ সব অলঙ্কার শপিংমলগুলোয় থরে থরে সাজিয়ে রাখা হয়েছে বাহারি ডিজাইনের ইমিটেশন অলঙ্কার। এসব অলঙ্কারে ছোঁয়ায় ফুটে উঠে নারীর সৌন্দর্য ও আভিজাত্য।

সোনা রঙের এসব অলঙ্কার ব্যাপক হারে ব্যবহার করছেন বর্তমান যুগের তরুণীরা। ইমিটেশন অলঙ্কারের দোকানে তরুণীদের ভিড়-ছবি: আরিফ জাহানরকমারি ডিজাইন ও কারুকার্য খচিত অলঙ্কারগুলো নারী ক্রেতাদের দৃষ্টি কাড়ছে ভীষণভাবে। কেনাকাটার শেষ বেলায় এসে পোশাকের রঙের সঙ্গে মেচিং করে পছন্দের ইমিটেশন সামগ্রী কিনতে ব্যস্ত তরুণীরা।

বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে শহরের বিভিন্ন অভিজাত শপিংমল ঘুরে ব্যবসায়ী ও ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায় ইমিটেশন অলঙ্কার নিয়ে ওঠে আসে এমনই সব তথ্য।

ব্যবসায়ী আব্দুল মোমিন বিল্লাহ ও আব্দুস সামাদ বাংলানিউজকে জানান, কমবেশি সব সময় ইমিটেশন অলঙ্কার বিক্রি হয়। তবে ঈদের সময়টা ভিন্ন। এ সময়টাতে ইমিটেশন সামগ্রী কয়েকগুণ বেশি বেচাবিক্রি হয়। সেটা মাথায় রেখে ইমিটেশন অলঙ্কারের আমদানি করেছেন তারা।

ভারত, চীন, ইন্দোনেশিয়া, কোরিয়া, নেপাল, থাইল্যান্ডসহ বিভিন্ন দেশের আকর্ষণীয় ইমিটেশন অলঙ্কার এবারের ঈদ সামনে রেখে কালেকশন করা হয়েছে। যেন এসব গয়না নিজেই সেজেসে নতুন সাজে।

এর মধ্যে ঝুমকো কানের দুল, নোলক, টিকলি, নূপুর, লহর মালা, ডায়মন্ড কাটিং চুড়ি,  ব্রাইডাল সেট, নেকলেস, পায়েল, সিতা হার, বাজু, কোমরের বিছা, লকেট, রাখি, চুড়ি ইমিটেশনের অন্যতম অলঙ্কার। রয়েছে গলা থেকে ডিম্বাকৃতির লম্বা সিতাহার। সাতনরী হারও মিলছে এবারের কালেকশনে। ইমিটেশন অলঙ্কারের দোকানে তরুণীদের ভিড়-ছবি: আরিফ জাহানআল ইমরান, তোফাজ্জল হোসেন সাহান, আশরাফুল ইসলামসহ বেশ কয়েকজন ব্যবসায়ী বাংলানিউজকে জানান, এবারের রমজানের শুরু থেকে ক্রেতারা পছন্দের পোশাক কিনতে ব্যস্ত থাকেন।

শেষ বেলায় এসে নানা ধরনের থ্রি-পিস ও শাড়ি কাপড়ের সঙ্গে মেচিং করে তরুণীরা ইমিটেশন আইটেম কিনেন। তাই প্রত্যেক ঈদের শেষ সময়টাতে তাদের বিকিকিনি বেড়ে যায় বলে যোগ করেন এসব ব্যবসায়ীরা।

সাবরিনা, সুমাইয়া, সাবিনা, উম্মে কুলসুম, মমতাহিনাসহ একাধিক তরুণী বাংলানিউজকে বলেন, এবারের ঈদে ইমিটেশন কালেকশগুলো ব্যাপক মানানসই। প্রায় প্রতিটি অলঙ্কারই দেখতে ভীষণ সুন্দর। তাই বলে তো সবগুলো কেনা যায় না। পোশাকের সঙ্গে মেচিং করে পছন্দের ইমিটেশন অলঙ্কার ক্রয় করেছেন যোগ করেন এসব তরুণীরা।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, জুন ২২, ২০১৭
এমবিএইচ/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।