ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

শেরপুর পৌরসভার ৬৬ কোটি টাকার বাজেট ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, জুন ২১, ২০১৭
শেরপুর পৌরসভার ৬৬ কোটি টাকার বাজেট ঘোষণা

শেরপুর: শেরপুর পৌরসভার ২০১৭-২০১৮ অর্থবছরের জন্য ৬৬ কোটি ১২ লাখ ৩ হাজার ৭৬৭ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। 

বুধবার (২১ জুন) জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে নাগরিক ও সুশীল সমাজের উপস্থিতিতে পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন এ বাজেট ঘোষণা করেন।  

অনুষ্ঠানে প্যানেল মেয়র আতিউর রহমান মিতুল, তৌহিদুর রহমান বিদ্যুৎ ও নাজমা আক্তারসহ অন্যান্য কাউন্সিলর, নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. রেজাউল করিম ও সচিব আবু লায়েস মো. বজলুল করিম বাপ্পী, হিসাবরক্ষক এইচএম সেলিম আলমসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাজেটে পৌরসভার রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ১১ কোটি ৪৭ লাখ ৮৩ হাজার ৬৯০ টাকা। আর ব্যয় ধরা হয়েছে ১০ কোটি ৭৭ লাখ ৬ হাজার ৪৫৫ টাকা।

এছাড়াও বাজেটে উন্নয়ন খাতে সরকারি মঞ্জুরি, তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ প্রকল্পে ৫৪ কোটি ৮৪ লাখ ২০ হাজার ৭৬ টাকা আয় এবং এসব খাতে ব্যয় ধরা হয়েছে ৫০ কোটি ৩৫ লাখ ৭৪ হাজার ৬৯৬ টাকা।

সবমিলে বাজেটে ব্যয় ধরা হয়েছে ৬১ কোটি ১২ লাখ ৮১ হাজার ১৫১ টাকা। আয় ধরা হয়েছে ৬৬ কোটি ৩২ লাখ ৩ হাজার ৭৬৬ টাকা। অর্থাৎ বাজেটে ৫ কোটি ১৯ লাখ ২২ হাজার ৬১৬ টাকা উদ্বৃত্ত রাখা হয়েছে। এতে নতুন কোনো করারোপ করা হয়নি। তবে বাড়ানো হয়েছে পৌর পানির বিল।

প্রাক্কলিত বাজেট ও নাগরিক সুবিধার ওপর মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন জেলা মানবাধিকার কমিশনের চেয়ারম্যান-সমাজসেবী রাজিয়া সামাদ ডালিয়া, প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলাম আধার, সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, টিএলসির সদস্য মজিবর রহমান মাস্টার প্রমুখ।

এ সময় পৌর মেয়র নাগরিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং বাজেট বাস্তবায়নে পৌর নাগরিকদের পরামর্শ ও সার্বিক সহযোগিতা চান।  
 
বাংলাদেশ সময়: ০১০৩ ঘণ্টা, জুন ২২, ২০১৭
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।