ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দুর্নীতি মামলায় ব্যাংক কর্মকর্তা কারাগারে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, জুন ২১, ২০১৭
দুর্নীতি মামলায় ব্যাংক কর্মকর্তা কারাগারে

বরিশাল: দুর্নীতি দমন কমিশন (দুদক) এর দায়ের করা অর্থ আত্মসা‍ৎ মামলায় বরিশাল থেকে আটক হওয়া অগ্রণী ব্যাংক কর্মকর্তা আ.ন.ম বজলুর রশিদকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার বিকেলে বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন আদালতে তাকে সোপর্দ করা হলে বিচারক অমীত কুমার দে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

দুদকের হাতে গ্রেফতার হওয়া ব্যাংক কর্মকর্তা আ.ন.ম বজলুর রশিদ বরিশাল নগরীর দক্ষিণ আলেকান্দাস্থ কালুশাহ সড়কের বাসিন্দা মৃত হাসমত আলীর ছেলে।

তিনি অগ্রণী ব্যাংক বরিশাল চক বাজার শাখার সাবেক অফিসার এবং বর্তমানে অগ্রণী ব্যাংক ঝালকাঠি শাখার সিনিয়র অফিসার পদে দায়িত্বরত রয়েছেন।

বরিশাল সদর জিআরও প্রদিপ কুমার দে জানান, অভিযুক্ত কর্মকর্তা অগ্রণী ব্যাংক, বরিশাল চক বাজার শাখায় চাকরি করাকালে ৭ লাখ টাকার সিসি ঋণের ভিত্তিতে গ্রাহকের মর্টগেজ রাখা জমির দলিল ব্যাংকের লকারে রাখেন। কিন্তু ঋণ পরিশোধের আগে লকার থেকে তা বের করে ঋণ গ্রহিতাকে ফেরত দেন। পরবর্তীতে পরস্পরের যোগসাজশে ওই জমি বিক্রি করে ঋণের টাকা পরিশোধ না করে সম্পূর্ণ টাকা আত্মসাৎ করেন।

এ ঘটনায় অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে সত্যতা পাওয়ায় গত ৩১ মে কোতয়ালি মডেল থানায় একটি মামলা দায়ের করেন দুদকের উপ-সহকারী পরিচালক নীল কমল পাল।

বুধবার সকালে ওই মামলায় অভিযুক্তকে বরিশাল নগরী থেকে গ্রেপ্তার করা হয়।

বাংলাদেশ সময় : ১৯৩০ ঘণ্টা, জুন ২১, ২০১৭
এমএস/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।