ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঈদের আগের দিন পর্যন্ত ব্যাংক খোলা রাখার দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, জুন ২০, ২০১৭
ঈদের আগের দিন পর্যন্ত ব্যাংক খোলা রাখার দাবি

ঢাকা: চট্টগ্রাম, মোংলা এবং স্থলবন্দরগুলোর কার্যক্রম সচল রাখতে আগামী ২৩ জুন থেকে ঈদের আগের দিন পর্যন্ত ব্যাংক খোলা রাখার দাবি জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।

মঙ্গলবার (২০ জুন) সংগঠনটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঈদের আগে ব্যবসায়ীদের নগদ অর্থ লেনদেন, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মচারীদের বেতন এবং আমদানি-রফতানি কার্যক্রম চালু থাকবে।

তাদের সুবিধার্থে আগামী ২৩ জুন (শুক্রবার) থেকে ঈদের আগের দিন পর্যন্ত বিভিন্ন শিল্প অঞ্চল, ঢাকা ও অন্যান্য বিভাগীয় শহর, জেলা শহরগুলোর শপিংমল এলাকা এবং বন্দরগুলোতে বিশেষ ব্যবস্থায় ব্যাংক খোলা রাখার জন্য বাংলাদেশ ব্যাংককে অনুরোধ জানানো হয়েছে।

একই সঙ্গে এফবিসিসিআই আমদানি-রফতানি কার্যক্রম অব্যাহত রাখতে চট্টগ্রাম ও মোংলা বন্দর এবং স্থলবন্দরগুলো বিশেষ ব্যবস্থায় ঈদের ছুটির মধ্যেও খোলা রাখার জন্য বন্দর কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছে।

জানা যায়, ঈদ-উল-ফিতর উপলক্ষে ২৩ জুন থেকে ২৭ জুন পর্যন্ত সরকারি অফিস এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে। কিন্তু ঢাকাসহ বিভাগীয় শহর এবং জেলা শহরের শপিংমলে ব্যবসায়িক ও অর্থনৈতিক কার্যক্রম পরিচালিত হবে।

এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠান তাদের কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধ করছে। এসবের পাশাপাশি আমদানি-রফতানি কার্যক্রমের সুষ্ঠু ও নিরাপদ আর্থিক লেনদেনের স্বার্থে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর সহায়তা অত্যন্ত জরুরি। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর ঈদ উপলক্ষে টানা বন্ধ থাকার কারণে আর্থিক লেনদেনের ক্ষেত্রে ব্যবসায়ীরা ঝুঁকির সম্মুখীন হতে পারেন।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, জুন ২০, ২০১৭
এমএফআই/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।