ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে পৌনে ৪ লাখ টাকা জরিমানা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, জুন ২০, ২০১৭
রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে পৌনে ৪ লাখ টাকা জরিমানা রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে জরিমানা/ছবি: সংগৃহিত

ঢাকা: রাজধানীতে ভেজালবিরোধী অভিযান চালিয়ে আটটি প্রতিষ্ঠানকে ৩ লাখ ৭২ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

মঙ্গলবার (২০ জুন) এপিবিএন-১ এর সহায়তায় ঢাকা জেলা প্রশাসকের বিএসটিআই’র সহকারী কমিশনার নাজমা সিদ্দিকা ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল এ অভিযান চালিয়ে এ জরিমানা করেন। পরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি সংবাদ মাধ্যমকে জানানো হয়।

এপিবিএন-১ এর অতিরিক্ত পুলিশ সুপার (লিগ্যাল, মিডিয়া অ্যান্ড ট্রেনিং) মো. নাছির উদ্দীন যুবায়ের ঢাকার সূত্রাপুরে অভিযান পরিচালনা করে মেয়াদ উত্তীর্ণ মাছ ও মাংস রাখার অপরাধে মিনা বাজারকে ৫০ হাজার টাকা, শান্তিনগরে বেশী দামে খাবার বিক্রির অপরাধে হোয়াইট হাউস রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা, ফকিরাপুলে খাবারের মূল্য তালিকা না থাকায় গাউছিয়া হোটেলকে ২০ হাজার টাকা, শান্তিনগরে রান্না করা মাংস ফ্রিজে রাখার অপরাধে মিনি মার্ট রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা, উত্তর শাহজাদপুরে মাংসের মূল্য তালিকা না থাকায় খলিল মাংস ঘর ও হালাল মাংস ঘরকে ২০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা এবং স্বপ্না মাংস ঘরকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আ. জব্বার মন্ডল এই ৭ টি প্রতিষ্ঠানকে মোট ২ লাখ ৭২ হাজার টাকা জরিমানা করেন।
 
তিনি আরও জানান, মেয়াদ উত্তীর্ণ ও বিদেশি পণ্য বিক্রির অপরাধে সূত্রাপুরের স্বপ্ন বিতান স্টোরকে এক লাখ টাকা জরিমানা করা হয়। বিএসটিআই’র সহকারী কমিশনার নাজমা সিদ্দিকা ওই প্রতিষ্ঠানকে জরিমানা করেন।

ঢাকা মহানগর এলাকায় এপিবিএন-১ এর ভেজালবিরোধী অভিযান অব্যহত থাকবে বলেও জানান মো, নাছির উদ্দীন যুবায়ের।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, জুন ২০, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।