ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

তরুণদের পছন্দের শীর্ষে প্রিন্টের পাঞ্জাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, জুন ২০, ২০১৭
তরুণদের পছন্দের শীর্ষে প্রিন্টের পাঞ্জাবি তরুণদের পছন্দের শীর্ষে প্রিন্টের পাঞ্জাবি-ছবি: বাংলানিউজ

ঢাকা: ঈদে সবসময় ছেলেদের পছন্দ পাঞ্জাবি। এবারের ঈদুল ফিতরের কেনাকাটায়ও তার ব্যতিক্রম দেখা যাচ্ছে না। রাজধানীর বিভিন্ন শপিংমলের সব বয়সী পুরুষ ক্রেতাদের পাঞ্জাবির দোকানে আনাগোনা দেখা গেছে। স্বজনদের উপহার দিতে কিংবা নিজের জন্যে পাঞ্জাবি কিনতে শোরুমগুলোতে বেশ ভীড় দেখা গেছে তাদের। আর পাঞ্জাবি কিনতে প্রিন্টের দিকে ঝুঁকছে তরুণেরা।

মঙ্গলবার (২০ জুন) রাজধানীর অভিজাত শপিংমল বসুন্ধরা সিটি, পিংক সিটি এবং নিউ মার্কেট, আজিজ সুপার মার্কেট, মৌচাক মার্কেটসহ দেশীয় ফ্যাশন হাউসগুলো ঘুরে দেখা গেছে, ঈদুল ফিতরে ফ্যাশন হাউসগুলো পুরুষের ঈদ পোশাক পাঞ্জাবির নতুন নতুন ডিজাইনের কালেকশন এনেছে। তবে তরুণ ক্রেতাদের আগ্রহ দেশি কাপড়ের বিভিন্ন প্রিন্টের পাঞ্জাবির প্রতি।

তরুণদের পছন্দের শীর্ষে প্রিন্টের পাঞ্জাবি-ছবি: বাংলানিউজবাহারি রঙের সঙ্গে সমন্বয় করে ব্লক ও স্ক্রিন প্রিন্টের পাঞ্জাবি এবারের ঈদে ছেলেদের সবচেয়ে বেশি পছন্দ বলে জানান ফ্যাশন হাউসগুলো। প্রিন্টের কাপড়ের সঙ্গে গলায় হালকা কাজের পাঞ্জাবিও ভালো চলছে বলেও জানান তারা।

দেশী দশ, আজিজ সুপারসহ বিভিন্ন মার্কেটের বুটিক হাউসগুলো পাঞ্জাবিতে অভিনবত্ব আনার চেষ্টা করেছে ডিজাইন ও শেপের মধ্যদিয়ে। তরুণদের পাঞ্জাবিতে গাঢ় রঙের প্রাধান্য পেয়েছে। অন্যদিকে বয়স্ক পুরুষদের পাঞ্জাবিতে হালকা রঙের প্রাধ্যাণ্য দেখা যায়। গরমে পাঞ্জাবির কাপড় যাতে আরামদায়ক হয় সেদিকে বিশেষ লক্ষ্য রাখা হয়েছে বলে জানান ব্যবসায়ীরা।

মার্কেট অনুসারে পাঞ্জাবির দামের পার্থক্য দেখা গেছে। তরুণদের পছন্দের মার্কেট আজিজ সুপার মার্কেটে এক হাজার টাকা থেকে তিন হাজার টাকায় পাঞ্জাবি পাওয়া যাচ্ছে। বসুন্ধরা সিটিতে প্রিন্টের পাঞ্জাবি এক হাজার টাকা থেকে পাঁচ হাজার টাকায় পাওয়া যাচ্ছে। তবে এখানে এক্সক্লুসিভ পাঞ্জাবি চার হাজার থেকে ১৫ হাজার মধ্যে পাওয়া যাচ্ছে।

নিউমার্কেটে প্রিন্টের তিনশ' টাকা থেকে শুরু দেড় হাজার টাকায় পাওয়া যাচ্ছে। প্রিন্টের পাঞ্জাবি সুতি, খাদি, সিল্ক, হাফসিল্ক, অ্যান্ডি সিল্ক কাপড়েও পাওয়া যাচ্ছে। পাঞ্জাবিগুলোতে স্ক্রিন প্রিন্ট, ব্লক ও হাতের কাজের মাধ্যমে নতুনত্ব আনা হয়েছে।

রঙের ফ্যাশন ডিজাইনার ফাহিম আহমেদ বাংলানিউজকে বলেন, ফেব্রিকের বৈচিত্র্য, রঙের ব্যবহার ও প্যাটার্নের পরীক্ষা-নিরীক্ষা এবং অলংকরণে পাঞ্জাবিকে ধর্মীয় পোশাকের পাশাপাশি একে করে তুলেছে হাল ফ্যাশনের পোশাক। আমরা সবসময় যুগের সঙ্গে তাল রেখে ডিজাইনে ভিন্নতা আনার চেষ্টা করি। এবারের ঈদেও পাঞ্জাবিতে বাহারি প্রিন্টের ডিজাইন আনা হয়েছে। তরুণদের পছন্দের শীর্ষে প্রিন্টের পাঞ্জাবি-ছবি: বাংলানিউজবরাবরের মতো সাদা পাঞ্জাবির পাশাপাশি প্রাধান্য পেয়েছে কালো, সবুজ, নীল, বেগুনি, লাল, মেরুন, ধুসর, অাকাশি, অফ হোয়াইটের মতো রঙ। প্রিন্টের পাঞ্জাবির পাশাপাশি সুতার কাজের হালকা নকশার পাঞ্জাবিও ভালো চলছে মার্কেটগুলো।

আজিজ সুপার মার্কেটের ইজি ব্র্যান্ডের ম্যানেজার হৃদয় ঢালী বাংলানিউজকে বলেন, এবারের ঈদে প্রিন্টের পাঞ্জাবি চলছে ভালো। শর্ট বা লং দুই ধরেনের পাঞ্জাবিতে প্রিন্টের কাজ রয়েছে। নেভি-ব্লু, লাল, মেরুণসহ উজ্জ্বল রঙের প্রতি কাস্টমারদের ঝোঁক বেশি। ওভারঅল ঈদে পাঞ্জাবির বাজার ভালো।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, জুন ২০, ২০১৭
এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।