ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

খুলনায় ঈদ আমেজে প্রযুক্তির বাজার জমজমাট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৮ ঘণ্টা, জুন ২০, ২০১৭
খুলনায় ঈদ আমেজে প্রযুক্তির বাজার জমজমাট খুলনায় ঈদ আমেজে প্রযুক্তির বাজার জমজমাট, ছবি-মানজারুল ইসলাম

খুলনা: সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে ঈদ শপিংয়ে যুক্ত হয়েছে প্রযুক্তিপণ্যও।

পোশাকের পাশাপাশি তাই অনেকেই কিনছেন মোবাইল ফোন, ল্যাপটপ, ট্যাবলেট পিসি, বিভিন্ন সফটওয়্যার, সিডি, ডিভিডি, ডিজিটাল ক্যামেরা, সিসি ক্যামেরা, টেলিভিশন, ফ্রিজ, এসিসহ নানারকম প্রযুক্তিপণ্য। এসব পণ্যের মধ্যে সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে মোবাইল ফোন, ট্যাব, সিসি ক্যামেরা, টিভি, ফ্রিজ।

খুলনায় ঈদ আমেজে প্রযুক্তির বাজার জমজমাট, ছবি-মানজারুল ইসলামমঙ্গলবার (২০ জুন) খুলনার বিভিন্ন মার্কেট ঘুরে দেখা গেছে, ঈদের কেনাকাটায় প্রযুক্তিপণ্যের চাহিদা দিন দিন বাড়ছে। ঈদ উপলক্ষে পছন্দসই প্রযুক্তিপণ্য কিনে নিচ্ছেন অনেকেই। ঈদের উপহার হিসেবেও অনেকে বেছে নিচ্ছেন প্রযুক্তিপণ্য।

রয়্যালের মোড় এলাকার একটি মোবাইল ফোনের শো রুমে মোবাইল কিনতে আসা কলেজ ছাত্র মেহেদি হাসান বলেন, এবার ঈদে মামার কাছে বায়না ধরেছিলাম জামা কাপড় নয় ১০ হাজার টাকার মধ্যে একটি মোবাইল কিনে দেওয়ার। মামা টাকা দিয়েছেন। তাই মোবাইল কিনতে এসেছি। খুলনায় ঈদ আমেজে প্রযুক্তির বাজার জমজমাট, ছবি-মানজারুল ইসলামলেয়ার যশোর রোডের ওয়ালটন প্লাজায় ফ্রিজ কিনতে আসা পলাশ মাহমুদ বলেন, ঈদ উপলক্ষ্যে গৃহিণীকে সারপ্রাইজ দেওয়ার জন্য ফ্রিজ ও ইলেক্ট্রনিক্স কেটলি কিনতে এসেছি। ঈদের সময় বেশি অফার থাকে তাই সেই সুযোগটা কাজে লাগাতে এসেছি।

এ শাখার ব্যবস্থাপক শাকিল খান বাংলানিউজকে বলেন, ঈদের ওয়ালটন পণ্য ক্রয়ে বিশেষ অফার ঘোষণা করা হয়েছে। ক্রেতাদের চাহিদা ও রুচির ভিন্নতা অনুযায়ী বিভিন্ন পণ্য সাজিয়ে রাখা হয়েছে। ক্যাশ ডিসকাউন্ড থাকায় ফ্রিজ ও এলইডি টিভি ঈদ উপলক্ষে বেশি বিক্রি হচ্ছে। শুধু মোবাইল, টিভি, ফ্রিজ নয় ঈদের জন্য সিসি ক্যামেরার চাহিদা বেড়েছে বেশ।

খুলনা শপিং কমপ্লেক্সের সামনেরে এ হোসেন এন্টারপ্রাইজের মালিক শেখ মেরাজ হোসেন বাংলানিউজকে জানান, ব্যক্তি পর্যায়ে নিরাপত্তার স্বার্থে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার দিকে ঝুঁকছেন সচেতন মানুষ। বাসা বাড়ি ও প্রতিষ্ঠানে সিসি ক্যামেরা স্থাপনে আগ্র্রহী হয়ে ওঠায়

ঈদ মার্কেটে চাহিদাও বেডেছে। এ সুযোগে কেউ কেউ নিম্নমানের ক্যামেরা বিক্রি করছেন। ক্যামেরার ব্যাপারে ধারণা না থাকায় অনেকেই সেগুলো কিনছেন।

তিনি দাবি করেন, স্বল্পমূল্যে তার দোকানে ভালো মানের স্পাই (১০০০ টাকা- ২৫০০টাকা), কেমপ্রো (১৯০০ টাকা – ৩০০০ টাকা), স্যামসন (১৭০০ টাকা -২৮০০ টাকা), এভিটেক ( ১৫০০ টাকা থেকে ২৬০০ টাকা), আইপি (২৫০০ টাকা – ৫০০০ টাকা) ডল (৩৫০০ টাকা থেকে ৫০০০ টাকা)সহ বিভিন্ন ব্রান্ডের সিসি ক্যামেরা পাওয়া যায়।

সিসি ক্যামেরার মতো সব ধরণের বৈদ্যুতিক সঞ্জামেরও ঈদ উপলক্ষে বিক্রি বেড়েছে বলে জানান রিয়াদ ইলেকট্রিক হাউজের মালিক আবুল হোসেন। তিনি জানান, ঈদে সাজসজ্জার সব ধরনের ইলেক্ট্রনিক্স পণ্য এখন ভালো বিক্রি হচ্ছে। প্রচণ্ড গরমে ফ্যানের চাহিদাও রয়েছে বেশ।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা,  জুন ২০, ২০১৭
এমআরএম/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।