ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মানিকগঞ্জে বিকিকিনি বাড়ছে একদরের শো-রুমে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৩ ঘণ্টা, জুন ২০, ২০১৭
মানিকগঞ্জে বিকিকিনি বাড়ছে একদরের শো-রুমে মানিকগঞ্জে বিকিকিনি বাড়ছে একদরের শো-রুমে-ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: দিন কয়েক বাদেই ঈদ। ঈদকে কেন্দ্র করে মানিকগঞ্জের বিভিন্ন মার্কেটে জমজমাট এখন ঈদের বিকিকিনি। তবে অন্যান্য শো-রুমের চেয়ে একদরের শো-রুমগুলোতে এবারের ঈদে বিকিকিনি বাড়ছে বলে জানান একাধিক ক্রেতা ও ব্যবসায়ীরা।

মঙ্গলবার (২০ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত মানিকগঞ্জ শহর ও বাসস্ট্যান্ডসহ আশ-পাশের বিভিন্ন মাকের্টে একদরের শো-রুমগুলোতে সরেজমিনে ঘুরে এমন দৃশ্যই দেখা যায়।

সালাউদ্দিন মাহমুদ নামে এক ক্রেতা বাংলানিউজকে জানান, পরিবারের জন্যে ঈদের কেনা কাটা করতে এসেছেন তিনি।

রোজা রেখেছেন অতিরিক্ত দরদাম করাটা বেশ বিরক্তিকর। অপরদিকে প্রায় সব শো-রুমগুলোতে এখন জমজমাট বিকিকিনি। মানিকগঞ্জে বিকিকিনি বাড়ছে একদরের শো-রুমে-ছবি: বাংলানিউজযে কারণে অতিরিক্ত দোকান পাল্টানোটাও বেশ বিরক্তিকর। তাই একদরের শো-রুমগুলো থেকে পোশাক ক্রয় করার আগ্রহ প্রকাশ করেন তিনি।

ক্রেতা আফরোজা খানম বাংলানিউজকে জানান, ঈদের জন্য এখন পণ্যের অতিরিক্ত দাম চায় দোকানিরা। সেখানে দরদাম করে পণ্য কেনার ক্ষেত্রে অনেক সময় ঠকে যাওয়ার সম্ভাবনা থাকে। অপরদিকে একদরের শো-রুমগুলোতে সেই সম্ভাবনা খুবই কম। যে কারণে তিনিসহ তার পরিবারের সবারই একদরের শো-রুম থেকে কেনাকাটা করতে পছন্দ করেন বলে মন্তব্য করেন।

ইউসুফ ইব্রাহিম হ্যান্ডি ক্রাফটের পরিচালক নূর মোহাম্মদ ইউসুফ বাংলানিউজকে জানান, মানিকগঞ্জ শহর ও আশ-পাশের জেলাগুলোতে তাদের বেশ কয়েকটি শো-রুম রয়েছে। সবগুলো শো-রুমে বিভিন্ন ধরনের পোশাকগুলো একদরে বিক্রি করা হয়। একদরে পোশাক কেনার ক্রেতা দিন দিন বাড়ছে বলেও মন্তব্য করেন তিনি। মানিকগঞ্জে বিকিকিনি বাড়ছে একদরের শো-রুমে-ছবি: বাংলানিউজমানিকগঞ্জ শহরের নকশী শো-রুমের পরিচালক (অর্থনীতি) রকিবুল হাসান সুমন বাংলানিউজকে জানান, ১৫ রোজার পর থেকে ঈদের বিকিকিনি বেশ জমজমাট। কিন্তু বৃষ্টি হলে বিকিকিনি কিছুটা মন্দ হয়। তবে সবমিলে এবার ঈদে বিকিকিনি বেশ ভালো।

একদরের ব্যবসা সর্ম্পকে জানতে চাইলে তিনি বলেন, একদরের শো-রুমগুলোতে ক্রেতা এবং বিক্রেতা উভয়ের জন্যই ঝামেলা কম। এখানকার পোশাকগুলোর দাম একটু বেশি হলেও তা বেশ মানসম্মত। কাজেই এসব শো-রুমগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড় থাকে বলে মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জ‍ুন ২০, ২০১৭
এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।