ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

১৬ প্রতিষ্ঠানের সঙ্গে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের চুক্তি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
১৬ প্রতিষ্ঠানের সঙ্গে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের চুক্তি ১৬ প্রতিষ্ঠানের সঙ্গে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের চুক্তি

ঢাকা: অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সঙ্গে বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি স্বাক্ষর করেছে ১৬টি সরকারি প্রতিষ্ঠান। রোববার (১৮ জুন) অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ইউনুসুর রহমান ও প্রত্যেক প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক।

যেসব প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করা হয়েছে: মাইক্রো ক্রেডিট রেগুলেটরি অথরিটি (এমআরএ), সোনালী ব্যাংক, জনতা ব্যাংক, অগ্রণী ব্যাংক, রূপালী ব্যাংক, বেসিক ব্যাংক, বাংলাদেশ ডেভলপমেন্ট ব্যাংক, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক, কর্মসংস্থান ব্যাংক, প্রবাসী কল্যাণ ব্যাংক, সাধারণ বীম‍া করপোরেশন, জীবন বীম‍া করপোরেশন, বাংলাদেশ হাউজ বিল্ডিং অ্যান্ড ফাইন্যান্স করপোরেশন, ইনভেস্টমেন্ট করপোরেশন ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক।

চুক্তিতে রাষ্ট্রীয় মালিকানাধীন এসব প্রতিষ্ঠানকে কিছু নির্দিষ্ট লক্ষ্য ঠিক করে দেওয়া হয়েছে। বছর শেষে এগুলো মূল্যায়ন করবে অর্থ মন্ত্রণালয়।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ইউনুসুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, জনতা ব্যাংকের চেয়ারম্যান শেখ মোহাম্মদ ওয়াহিদুজ্জামান ও অগ্রণী ব্যাংকের এমডি শামস উল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad