ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘দেইখ্যা লন, বাইছা লন একদাম একশ টাকা’

অন্তু মুজাহিদ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
‘দেইখ্যা লন, বাইছা লন একদাম একশ টাকা’ ‘দেইখ্যা লন, বাইছা লন একদাম একশ টাকা’

ঢাকা: ‘দেইখ্যা লন বাইছা লন একদাম একশ টাকা’ ছন্দের তালে তাল মিলিয়ে বিক্রেতারা ক্রেতাদের ‍আকৃষ্ট করছেন। আর উৎসুক ক্রেতা-দর্শনার্থীরা তাদের চারপাশ ঘিরে উপভোগ করছেন এ ধরনের অজস্র হাক-ডাক।

শনিবার (১৭ জুন) দুপুরে রাজধানীর ব্যস্ততম এলাকা মতিঝিল, বায়তুল মোকাররম ও গুলিস্তান এলাকার ফুটপাতের অস্থায়ী দোকানগুলোতে এ ধরনের হাক-ডাক শুনতে পাওয়া যায়।

বায়তুল মোকাররমের উত্তর গেটে ভ্যানে নিয়ে পাঞ্জাবি বিক্রি করছেন আব্দুল মান্নান।

তিনি হাক-ডাকছেন ‘বাকি যদি নিবার চান, জমির দলিল দিয়া যান’। ‘দেইখা লন, বাইছা লন, একদাম একশ’ ইত্যাদি। তার সঙ্গে তাল দিচ্ছেন সহযোগী সেলিম ও বাশার। এভাবেই ক্রেতা সাধারণের মনযোগ আকর্ষণ করে চলছে বেচাবিক্রি।

এদিকে মতিঝিল সোনালী ব্যাংক ভবনের সামনে হাফ হাতা ও ফুল হাতা শার্ট বিক্রি করছেন সোলেমান। তিনিও হাক-ডাকছেন ‘দেইখা লন, বাইছা লন, একদাম একশ’।

বেচাবিক্রি কেমন জানতে চাইলে সোলেমান বাংলানিউজকে বলেন, বেচা খুব একটা ভালো না। সবাই দেখে দেখে যায় কেনার মানুষ কম। একশ টাকার শার্ট বিক্রি করি। অথচ অনেকে ৬০ টাকা ৫০ টাকা দাম দিতে চাই। ১শ’ টাকার শার্টে আর কতো টাকাই বা লাভ হয়?

ঈদের বাজার করতে আসা নাহিদ জানান, ঈদের জন্য কেনাকাটা আগেই কিছু করেছি। শান্তিনগর থেকে এখানে এসেছি পাঞ্জাবি কিনতে। এখান থেকে নিলে কম টাকায় কিনতে পারবো। তাই বায়তুল মোকাররম এলাকায় আসেছি।

বাংলাদেশ সময়: ০১৩৯ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
এএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad