ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

১০ লাখ লোক বসুন্ধরা ফ্যামিলির সঙ্গে জড়িয়ে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
১০ লাখ লোক বসুন্ধরা ফ্যামিলির সঙ্গে জড়িয়ে বক্তব্য রাখছেন বসুন্ধরা গ্রুপ চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। ছবি: দীপু মালাকার

ঢাকা: বসুন্ধরা এলপি গ্যাসের পরিবেশক ও খুচরা বিক্রেতাদের উদ্দেশে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেছেন, আপনাদের কাছে গর্ব করার মত একটি জিনিস আছে যে, বাংলাদেশে এলপি গ্যাস প্রথম আমরাই এনেছি।

শনিবার (১৭ জুন) ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) পরিবেশক ও খুচরা বিক্রেতাদের সম্মানে বসুন্ধরা এলপি গ্যাস আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
 
দেশের শীর্ষ শিল্পগোষ্ঠীর চেয়ারম্যান বলেন, আমার জন্য গর্বের বিষয়।

এত ব্যবসায়ীর সঙ্গে ইফতার পার্টিতে উপস্থিত হতে পেরেছি। দেশে আমরা যেসব সেক্টরে আছি প্রত্যেকটিতে লিড দিচ্ছি। রিয়েল এস্টেট, সিমেন্ট, এলপি গ্যাস ও ফুডে সবচেয়ে বড় ফ্যাক্টরি আমাদের।

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান বলেন, বাংলাদেশেই একমাত্র ন্যাচারাল গ্যাস দিয়ে রান্না-বান্না করা হয়। কিন্তু পৃথিবীর যেখানে গ্যাস উৎপাদন হয়, যেমন কাতার, সৌদি আরব— এসব দেশ গ্যাস উৎপাদন করলেও তারা রান্না-বান্নায় এলপি গ্যাস ব্যবহার করে।
 
ন্যাচারাল গ্যাস দিয়ে রান্না বন্ধের সিদ্ধান্ত নেওয়ায় প্রধানমন্ত্রী ও বিদ্যু‍ৎ প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে আহমেদ আকবর সোবহান বলেন, মহামূল্যবান ন্যাচারাল গ্যাস দিয়ে এখন আর রান্না-বান্না হবে না, এই গ্যাস বড় বড় শিল্প কারখানা ও বিদ্যুৎ উৎপাদনে ব্যবহার হবে। আরও যেসব মহাপ্রয়োজন, সেসবে ব্যবহার করা হবে।
 
বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান বলেন, রান্নার জন্য বিশ্বের সব দেশ এমনকি সিঙ্গাপুর, মালয়েশিয়ার মত দেশ এলপি গ্যাস ব্যবহার করে। দেশে বর্তমানে ১ মিলিয়ন টন এলপি গ্যাস লাগে। আশা করছি আগামি ৫ বছরে ৫০ লাখ টন এলপি গ্যাস প্রয়োজন হবে।
 
তিনি বলেন, আমাদের প্রতিটি ইন্ড্রাস্ট্রির ব্রয়লারে এলপি গ্যাস ব্যবহার করার জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাই। আমাদের টিস্যু ফ্যাক্টরিতেও এলপি গ্যাস ব্যবহার করবো। আমরা আশা করছি অদূর ভবিষ্যতে এলপি গ্যাস দিয়ে বিদ্যুৎও উৎপাদন করবো।  
ইফতারের আগে মোনাজাতে অংশ নেন বসুন্ধরা গ্রুপ চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানসহ অতিথিরা।  ছবি: দীপু মালাকারআহমেদ আকবর সোবহান বলেন, পরিবেশকদের আমরা আমাদের ফ্যামিলির মেম্বার মনে করি। বসুন্ধরায় যারা বসবাস করেন তাদেরও মনে করি ফ্যামিলির মেম্বার। আমাদের ফ্যামিলি অনেক বড়। অন্তত ১০ লাখ লোক আমাদের ফ্যামিলির সঙ্গে ছড়িয়ে-ছিটিয়ে জড়িয়ে আছেন এবং তার সঙ্গে আপনারাও জড়িয়ে আছেন।
 
বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আরও বলেন, আপনারা অনেক বড় পরিবারের সদস্য। আপনারা গর্ব করে বলতে পারেন ১০ লাখ সদস্যের পরিবারের আমিও একজন সদস্য। ইনশাল্লাহ আপনারা এখনো লিডার হিসেবে আছেন, ভবিষ্যতেও থাকবেন।
 
নেতৃত্বে ধরে রাখতে কঠোর পরিশ্রমের তাগিদ দিয়ে আহমেদ আকবর সোবহান বলেন, আগামীতে আপনাদের অনেক কিছু উপহার দিতে পারবো। আশা করি  আপনারা সবসময় আমাদের সঙ্গে থাকবেন। হাতে হাত মিলিয়ে এগিয়ে যাবো। দেশকে এগিয়ে নিতে হবে। আমাদের সবাইকে এগিয়ে যেতে হবে।
 
ইফতার মাহফিলে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান, বসুন্ধরা এলপি গ্যাসের হেড অব মার্কেটিং ডিভিশন এমএম জসীম উদ্দিন, হেড অব সেলস মীর টিআই ফারুক রিজভী, হেড অব অ্যাকাউন্টস অ্যান্ড ফাইন্যান্স ডিভিশন মাহাবুব আলম, হেড অব এইচ আর অ্যান্ড অ্যাডমিন আতি উজ জামান খান, হেড প্লান্ট অপারেশন অ্যান্ড ডিভিশন চৌধুরী এ কে সামসুদ্দিন আহমেদ, মহাব্যবস্থাপক (জিএম) জাকারিয়া জালালসহ ঊর্ধতন কর্মকর্তারা।
 
অনুষ্ঠানে বসুন্ধরা এলপি গ্যাসের ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার তিন শতাধিক কর্পোরেট ক্লায়েন্ট, পরিবেশক ও খুচরা বিক্রেতা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
এসই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।