ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাজেটে বিনিয়োগকারীদের জন্য প্যাকেজ থাকা উচিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
বাজেটে বিনিয়োগকারীদের জন্য প্যাকেজ থাকা উচিত ইএবি’র সভাপতি আবদুস সালাম মুর্শেদী/ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বাজেটে বিনিয়োগকারীদের জন্য আকর্ষণীয় প্যাকেজ থাকা উচিত বলে মন্তব্য করেছেন রফতানিকারকদের সংগঠন এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইএবি) সভাপতি আবদুস সালাম মুর্শেদী।

শনিবার (১৭ জুন) সন্ধ্যা পৌনে সাতটায় রাজধানীর সোনারগা হোটেলে বাজেট ভাবনা শীর্ষক ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সাবেক এ সভাপতি বলেন, রফতানিমুখী শিল্পকে কেন্দ্র করে বাজেট হবে বলে আমরা আশা করেছিলাম।

বিশ্ব বাজারে তেলের দাম কমলেও আমাদের এখানে সমন্বয় হচ্ছে না। ডলারের দাম কমেছে। ডলারের বিপরীতে টাকা শক্তিশালী হওয়ায় নানা প্রতিবন্ধকতার সম্মুখীন হচ্ছি। উৎসে কর উঠানামা করায় আমাদের নানা সমস্যায় পড়তে হচ্ছে। বাজেটে বিনিয়োগের ক্ষেত্রে কোনো সুনির্দিষ্ট ঘোষণা নেই। বাজেটে ব্যবসায়ীদের জন্য এমন প্যাকেজ রাখতে হবে যাতে উদ্যোক্তারা আগ্রহী হয় বিনিয়োগের জন্য আসে।

এ সময় বিজিএমইএ’র সহ সভাপতি মোহাম্মদ নাসির বলেন, পোশাক শিল্পের ওপর এখন মেঘের ঘনঘটা চলছে। রানা প্লাজা ট্রাজেডির পরবর্তী সময়ে আমাদের ১২শ কারখানা বন্ধ হয়ে গেছে। আরও অনেক কারখানা বন্ধ হওয়ার পথে রয়েছে।

এ অবস্থায় বাজেটে আমরা কিছু দাবি রেখেছিলাম। আশা করছি, চূড়ান্ত বাজেট প্রণয়নের সময় অবশ্যই সরকার আমাদের শিল্পের দিকে নজর রাখবেন।

ইফতার ও দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন-বিজিএমইএ’র দ্বিতীয় সহ-সভাপতি ফারুখ হাসান, সহ-সভাপতি এস এম মান্নান কচি।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
ইউএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।