ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রাজশাহীতে ২২ জুলাই অনুষ্ঠিত হবে পুঁজিমেলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৭ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
রাজশাহীতে ২২ জুলাই অনুষ্ঠিত হবে পুঁজিমেলা

রাজশাহী: রাজশাহীতে বিনিয়োগকারী ও উদ্যোক্তাদের নিয়ে আগামী ২২ জুলাই অনুষ্ঠিত হবে দিনব্যাপী পুঁজিমেলা।

প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে মেলাটির আয়োজন করছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন।  এ উপলক্ষে শনিবার (১৭ জুন) দুপুরে রাজশাহী প্রেসক্লাবে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যানের একান্ত সচিব রশীদুল আলম জানান, ১৯৯৬ সালে এবং ২০১০ সালে শেয়ারবাজারে যে ব্যাপক ধস নামে তার পিছনে অন্যতম বড় কারণ ছিলো- বিনিয়োগকারীদের অসচেতনতা। বিনিয়োগকারীরা সচেতন হলে এ ধরনের ধস এড়ানো সম্ভব হতো।

এ কারণে প্রধানমন্ত্রীর নির্দেশে সারাদেশে বিনিয়োগকারীদের সচেতন করতে এই মেলা বসবে। রাজশাহীতে আগামী ২২ জুলাই মেলাটি অনুষ্ঠিত হবে। মেলায় বিনিয়োগকারীদের পাশাপাশি উদ্যোক্তারা থাকবেন।

উদ্যোক্তারা কী ভাবে পুঁজি পেতে পারেন এবং তাদের ব্যবসাকে সমৃদ্ধ করতে পারেন সে ব্যাপারেও মেলায় বিভিন্ন পরামর্শ দেয়া হবে বলে জানান তিনি।    

মতবিনিময় সভায় ডিএসইর কর্মকর্তা রনি ইসলাম, সিএসইর গোলাম ফারুক, সিডিবিএল এর কর্মকর্তা ময়নুল হক অন্যান্যরা বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
এসএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।