ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বসুন্ধরা সিটিতে চালু দেশের সর্ববৃহৎ ইনডোর থিম পার্ক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৬ ঘণ্টা, জুন ১৬, ২০১৭
বসুন্ধরা সিটিতে চালু দেশের সর্ববৃহৎ ইনডোর থিম পার্ক ফিতা কেটে পার্কের উদ্বোধন করেন চিত্রশিল্পী মুস্তাফা মনোয়ার ও কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আর ক’দিন পরেই ঈদ। এ উপলক্ষে রাজধানীর ফুটপাত থেকে অভিজাত মার্কেট- সবস্থানেই জমে উঠতে শুরু করেছে কেনাকাটা। কেনাকাটা জমে উঠেছে রাজধানীর অভিজাত শপিং কমপ্লেক্স বসুন্ধরা সিটিতেও।

এই কেনাকাটাকে বিনোদনপূর্ণ ও ছোট্ট সোনামনিদের আনন্দে ভরা করতে সেখানে চালু করা হলো দেশের বৃহত্তম ইনডোর থিম পার্ক ‘টগি ওয়ার্ল্ড’র।

‘প্রাণবন্ত জীবনের সব প্রয়োজনে বসুন্ধরা সিটি’ শীর্ষক স্লোগানে শুক্রবার (১৬ জুন) সকালে শপিং কমপ্লেক্সের অষ্টম ও নবম লেভেলে এ পার্কটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

ফিতা কেটে পার্কের উদ্বোধন করেন গুণী চিত্রশিল্পী মুস্তাফা মনোয়ার। এ সময় আরও উপস্থিত ছিলেন- দৈনিক কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, বসুন্ধরা গ্রুপের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর শেখ আবদুল আলিম, বসুন্ধরা গ্রুপের জেনারেল ম্যানেজার (ব্র্যান্ডিং অ্যান্ড মার্কেটিং) ও টগি ওয়ার্ল্ডের ইনচার্জ  হানিফ হাকিমসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা।

দেশের বৃহত্তম এই ইনডোর থিম পার্কটি যাত্রা শুরু করে গত এপ্রিলে। ৩৭ হাজার বর্গফুটের পার্কটিতে রয়েছে আকর্ষণীয় ১৫টি রাইড। যার মধ্যে মিনি টাগ, ভেরি সুইং, মিনি টাওয়ার, সাম্বা বেলুন, ফ্লাইং চেয়ার, লিটল প্লেন, ডিসকো উল্লেখযোগ্য।
৩৭ হাজার বর্গফুটের পার্কটিতে শিশুদের জন্য রয়েছে আকর্ষণীয় সব রাইড আর গেম
এছাড়া রয়েছে ৪৩ ধরনের গেম। যার মধ্যে আইসল্যান্ড হিরো, স্পেন অ্যান্ড উইন, কালার বয়েজ, শুটিং মিনিয়া অন্যতম।

আকর্ষণীয় সব রাইড আর গেম উপভোগ করতে পার্কটিতে প্রবেশমূল্য ধার্য করা হয়েছে ৫০ টাকা। তবে পাঁচ বছরের কম বয়সী শিশুদের জন্য কোনো প্রবেশমূল দিতে হবে না। প্রতিটি গেম ও রাইডের জন্য খরচ হবে ১০০ টাকা।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জুন ১৬, ২০১৭
এএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।