[x]
[x]
ঢাকা, বুধবার, ১২ বৈশাখ ১৪২৫, ২৫ এপ্রিল ২০১৮

bangla news

হাইকোর্টের আদেশে ফার্স্ট ফাইন্যান্সের এজিএম স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৪ ৭:৪৮:৩৮ পিএম
ফার্স্ট ফাইন্যান্স লিমিটেড

ফার্স্ট ফাইন্যান্স লিমিটেড

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ফার্স্ট ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভার (এজিএম) ওপর স্থগিতাদেশ দিয়েছেন হাইকোর্ট।

দুর্নীতির অভিযোগ তুলে ওই কোম্পানিটির এক শেয়ার হোল্ডারের করা আবেদনের শুনানি নিয়ে বুধবার (১৪ জুন) বিচারপতি মো. নূরুজ্জামান ও বিচারপতি আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।
 
হাইকোর্টের স্থগিতাদেশের পর প্রতিষ্ঠানটির জরুরি সভায় বৃহস্পতিবারের (১৫ জুন) এজিএম আপাতত স্থগিত করেছে কোম্পানি কর্তৃপক্ষ।

কোম্পানির চেয়ারম্যান একিউএম ফয়সাল আহমেদ চৌধুরী বাংলানিউজকে বলেন, হাইকোর্টের স্থগিতাদেশের প্রেক্ষিতে ফার্স্ট ফাইন্যান্স লিমিটেডের ১৫ জুনের ২৪তম এজিএম আপাতত স্থগিত করা হয়েছে।

আবেদনটি দায়ের করেন শেয়ার হোল্ডার আনোয়ারুল ইসলাম।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এ বি এম সিদ্দিকুর রহমান খান ও আইনজীবী মো. হামিদুর রহমান।

পরে হামিদুর রহমান বলেন, বিভিন্ন গণমাধ্যমে কোম্পানির শেয়ার নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে। বিষয়টি তদন্তের কেন নির্দেশ দেওয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। বাংলাদেশ ব্যাংক ও সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের প্রতি এ রুল জারি করা হয়েছে। পাশাপাশি ১৫ জুন অনুষ্ঠিতব্য কোম্পানিটির এজিএমের ওপর স্থগিতাদেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, জুন ১৪, ২০১৭
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa