ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

বৃষ্টির দিনে ব্রোকারেজ হাউজে ক্রিকেট উন্মাদনা

মাহফুজুল ইসলাম, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৫ ঘণ্টা, জুন ১২, ২০১৭
বৃষ্টির দিনে ব্রোকারেজ হাউজে ক্রিকেট উন্মাদনা

ঢাকা: সময় সকাল ১০টা ৫৫ মিনিট। মতিঝিলের আকাশে চলছে অঝোরে বৃষ্টি। ফকিরাপুল থেকে বলাকা বাসে করে ইত্তেফাক মোড়ে পৌঁছ‍ালাম ৪ মিনিটে। অন্যদিন এই রাস্তা অতিক্রম করতে সময় লাগে ১০-১৫ মিনিট।

সোমবার (জুন ১২) সকাল থেকেই বৃষ্টির কারণে ডিএসই ভবনে লোকজনের উপস্থিতি কম। আশপাশের দোকানপাটের বেশির ভাগ বন্ধ।

ডিএসই ভবন পেরিয়ে ডিএসইএনএক্স ভবনের লংকা বাংলা, আনোয়ার, রেপিডসহ ডিএসই এনেক্স ভবনের ৩, ৪, ৫ এবং ৬ তলার বেশির ভাগ ব্রোকারেজ হাউজে গিয়ে দেখা গেছে, হাউজগুলোতে বিনিয়োগকারীদের স্বল্প উপস্থিতি। তবে ট্রেডারদের ফোনে ব্যস্ত থাকতে দেখা গেছে।

সোমবার যেসব বিনিয়োগকারী ব্রোকারেজ হাউজে এসেছেন, তাদের বেশির ভাগই আলোচনা করছেন আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি নিয়ে। তাদের সবার চোখ এখন বাংলাদেশ ভারতের ম্যাচে।

লংকা বাংলা সিকিউরিটিজের প্রবেশ করে ট্রেডার মাসউদের কাছে শেয়ারবাজারে অবস্থা কী জানতে চাইলে পাশ থেকে নির্মল গৌতম নামে মধ্যবয়সী একজন বিনিয়োগকারী বলেন, ভাই রাখেন শেয়ারবাজার, আগে কন ভারতের সঙ্গে বাংলাদেশের ক্রিকেট খেলা কবে? এ কথা বলতেই আসিফ নামে আরেক বিনিয়োগকারী বলেন, খেলা যেদিনই হোক ভারত আমাদের সঙ্গে পারবে না। কারণ বাংলাদেশ টিম এখন পরিপক্ক একটি দল। দেখলেন না, মাহমুদুল্লাহ-সাকিব কি ম্যাজিক দেখাইলো!

মুহূর্তের মধ্যে ওই কক্ষে থাকা আরও ১০/১২জন বিনিয়োগাকারীর সবাই মেতে উঠলেন ক্রিকেট আলাপে। একেকজন বলতে শুরু করলেন দলের প্রয়োজনে কাকে কখন ব্যাট কর‍াতে হবে, মুস্তাফিজ, তাসকিন, রুবেলের বলিং কেমন হচ্ছে ইত্যাদি বিষয়ে বিশেষজ্ঞ মতামত! শুধু এই কক্ষেই নয় আলোচনা ছড়িয়ে পড়ে হাউজটির পাশের অন্য তিনটি কক্ষেও। একই অবস্থা দেখা গেছে, আনোয়ার সিকিউরিটি হাউজেও।

এরপর সোয়া ১২টা থেকে পৌনে ১টা পর্যন্ত ডিএসইর বর্তমান ও সাবেক কয়েকজন পরিচালকের সঙ্গে দেখা করতে গেলে, তারাও ক্রিকেট নিয়ে আলোচনায় মেতে ওঠেন। অনেকে বাংলাদেশ ভারতের সঙ্গে জয়ের মিষ্টি খাওয়ার অগ্রিম দাওয়াত দিয়েছেন। বৃষ্টির দিনে ব্রোকারেজ হাউজগুলোতে চলছে ক্রিকেট উন্মাদনা।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জুন ১২, ২০১৭
এমএফআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।