ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

শিল্প

২০ রোজার মধ্যে গার্মেন্টস শ্রমিকদের বেতন বোনাস দাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, জুন ১০, ২০১৭
২০ রোজার মধ্যে গার্মেন্টস শ্রমিকদের বেতন বোনাস দাবি গার্মেন্টস শ্রমিক ঐক্য পরিষদ এর মানববন্ধন। ছবি: দীপু মালাকার

ঢাকা: ঈদের আগে শ্রম অসন্তোষ ও অনাকাংখিত ঘটনা এড়াতে সব গার্মেন্টসে ছাটাই নির্যাতন বন্ধ এবং ২০ রোজায় ঈদ বোনাস ও জুন মাসের বেতন দেওয়ার দাবি জানিয়েছে গার্মেন্টস শ্রমিক ঐক্য পরিষদ।

শনিবার (১০ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এ দাবি জানানো  হয়।
 
পরিষদের সমন্বয়কারী এম দেলোয়ার হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন- পরিষদের কেন্দ্রীয় নেতা আমিরুল হক আমিন, তৌহিদুর রহমান, সালাউদ্দিন স্বপন, কামরুল আহসান, মো. রফিক, কাজী মোহাম্মদ আলী, বজলুর রহমান বাবলু প্রমুখ।


 
মানববন্ধনে বক্তারা বলেন, প্রতি বছর ঈদের আগে গার্মেন্টস সেক্টরে বিভিন্ন এলাকায় নানা ধরনের শ্রম অসন্তোষ ও অবরোধসহ অনাকাংখিত ঘটনা ঘটে। ঈদের আগে বেতন ভাতা ঈদ বোনাস, ঈদের ছুটি নিয়ে শ্রমিকদের মধ্যে নানা ধরণের শংকা ও  অনিশ্চয়তা বিরাজ করে। এ সব কারণে শ্রম অসন্তোষ ও বিশৃঙ্খল অবস্থার সৃষ্টি হয়। অনেক মালিক ঈদের আগে বেতন বোনাস পরিশোধে টালবাহনা ও গড়িমসি শুরু করে। তাই ঈদের আগে গার্মেন্টস সেক্টরে নানা ধরনের শ্রম অসন্তোষ, অনাকাংখিত ঘটনা এড়াতে সব গার্মেন্টসে ছাটাই নির্যাতন বন্ধ এবং ২০ রোজায় ঈদ বোনাস ও জুন মাসের বেতন দেওয়ার দাবি জানাচ্ছে গার্মেন্টস শ্রমিক ঐক্য পরিষদ।     
 
বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, জুন ১০, ২০১৭
ইএস/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।