Alexa
ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৪, ২৬ জুন ২০১৭

bangla news

যানজট নিরসনে নতুন ফ্লাইওভার, চালকদের প্রশিক্ষণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-০১ ১০:২৫:৩৫ পিএম
বাজেট

বাজেট

ঢাকা: যানজট নিরসন ও দুর্ঘটনা রোধে গাড়ি চালকদের উন্নত ও প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণের ব্যবস্থা করার উদ্যোগ নিয়েছে সরকার। এ লক্ষ্যে প্রতিটি বিভাগীয় শহরে নতুন ড্রাইভার টেস্টিং এবং ট্রেনিং সেন্টার প্রতিষ্ঠার পরিকল্পনার কথা জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
 

২০১৭-১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের বক্তব্যে এ কথা জানান তিনি।
 
বৃহস্পতিবার (০১ জুন) দুপুর ১টা ৩৫ মিনিটে ২০১৭-১৮ অর্থবছরের বাজেট বক্তব্য শুরু করেন অর্থমন্ত্রী। এটি তার একাদশ বাজেট পেশ।

রাজধানীসহ ‍অন্যান্য শহরগুলোর যানজট নিরসনে সরকারের চলমান ও পাস হওয়া বিভিন্ন প্রকল্পের পাশাপাশি ঢাকা এবং চট্টগ্রামের জন্য নতুন দুটি প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান অর্থমন্ত্রী।
 
আবুল মাল আবদুল মুহিত বলেন, চট্টগ্রাম মহানগরীর যানজট নিরসনে লালখান বাজার থেকে শাহ আমানত বিমানবন্দর পর্যন্ত ১৬ কিলোমিটার এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের উদ্যোগ নিয়েছি। অপরদিকে ঢাকার যানজট পরিস্থিতির উন্নয়নে শান্তিনগর থেকে ঢাকা-মাওয়া রোডে প্রায় ১২ কিলোমিটার দীর্ঘ ফ্লাইওভার নির্মাণের পরিকল্পনা আমাদের হাতে রয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, জুন ০১, ২০১৭
এমইউএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa