ঢাকা, সোমবার, ৮ কার্তিক ১৪২৪, ২৩ অক্টোবর ২০১৭

bangla news

হাওর এলাকায় বিশেষ সামাজিক নিরাপত্তা কর্মসূচি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-০১ ৭:৩৩:০৯ পিএম
সংসদে অর্থমন্ত্রী

সংসদে অর্থমন্ত্রী

ঢাকা: সারাদেশের অসহায় মানুষের জন্য নিয়মিত সামাজিক নিরাপত্তা কর্মসূচির পাশাপাশি হাওর এলাকার জন্য বিশেষ সামাজিক নিরাপত্তা কর্মসূচি নেওয়ার কথা জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

বৃহস্পতিবার (০১ জুন) দুপুরে ২০১৭-২০১৮ অর্থবছরের বাজেট বক্তব্য শুরু করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এটি মুহিতের একাদশ বাজেট পেশ।

প্রস্তাবিত বাজেটের ওপর বক্তব্যে অর্থমন্ত্রী হাওর এলাকার কথা উল্লেখ করে বলেন, সামাজিক নিরাপত্তা সুরক্ষা বিষয়ে নিয়মিত কার্যক্রমের পাশাপাশি পরিস্থিতি বিবেচনায় হাওর এলাকায় বিশেষ কর্মসূচি গ্রহণ করা হচ্ছে। সাম্প্রতিক বন্যা ও দুর্যোগে হাওর এলাকায় মানুষ ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হয়েছেন। সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় এ এলাকার প্রকৃত দুস্থ ও ক্ষতিগ্রস্ত ৩ লাখ ৩৯ হাজার পরিবারকে প্রতিমাসে ৩০ কেজি করে চাল দেওয়ার জন্য মোট ৫৭ কোটি টাকার বিশেষ বরাদ্দ ইতোমধ্যে বরাদ্দ করেছি। 

আবুল মাল আব্দুল মুহিত বলেন, ইজিপিপির (এমপ্লয়মেন্ট জেনারেশন প্রোগ্রাম ফর দ্য পুওরেস্ট) কর্মসূচির আওতায় ৯১ হাজার ৪৪৭ জন উপকারভোগীকে ৮২ কোটি ৭ লাখ বরাদ্দ প্রদান করা হয়েছে। এছাড়া পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত ঋণ আদায় স্থগিতকরণ, ক্ষতিগ্রস্থ কৃষকদের রেয়াতি হারে নতুন ঋণ প্রদান এবং ঋণ পুনঃতফশীলীকরণের সুবিধাও প্রদান করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, জুন ০১, ২০১৭
এমইউএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa