ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দাম বেড়েছে সবজির, মাংসে স্বাভাবিক

অন্তু মুজাহিদ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২১ ঘণ্টা, মে ২৬, ২০১৭
দাম বেড়েছে সবজির, মাংসে স্বাভাবিক ক্রেতার জন্য সাজিয়ে রাখা মাছ ও সবজি- ছবি- সুমন

ঢাকা: আসন্ন রমজান ঘিরে রাজধানীর কাঁচাবাজারগুলোতে কিছুটা বাড়তি দামে বিক্রি হচ্ছে শাক-সবজি। বিক্রেতারা বিষয়টিকে স্বাভাবিক হিসেবে আখ্যা দিলেও ক্রেতাদের নাভিশ্বাস দশা। 

শুক্রবার (২৭ মে) সকালে রাজধানীর কাওরান বাজার ঘুরে ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে এমন চিত্র উঠে আসে।

ফয়েজ আহমেদ এসেছেন কারওয়ান বাজারে, রমজানের পূর্ব প্রস্তুতি হিসেবে বাজার সদাই করতে।

সবজির দর নিয়ে জানতে চাইলে তিনি বলেন, আগুন! দুই দিন আগেও যে দামে কিনেছি আজ একই সবজি বলছে ১০ থেকে ৩০ টাকা বেশি। ৫০ টাকার বেগুন ৮০ টাকা হয়ে গেছে। এভাবে সব জিনিসের দাম বেড়েছে।

৮০ টাকা দরে বেগুন বিক্রেতা সুমন বলেন, মোকামে কাড়াকাড়ি লেগে যায়। রমজানের অন্য সবজি থেকে বেগুনের চাহিদা বেশি। তাই বেশি দামে কিনে অল্প লাভে বিক্রি করছি।  

এদিকে, আলু, পটল, চিচিঙ্গা, ঢেঁড়স, মিষ্টি কুমড়া, লাউ, গাজর, শশা, করলা, কাকরোলের দাম কিছুটা বেড়েছে। আদা চায়না ১৪০, দেশি ১২০ টাকা; রসুন দেশি ১৪০, বিদেশি ২২০ টাকা; পেঁয়াজ দেশি ৩০ টাকা ও ইন্ডিয়ান ২০ থেকে ২৫ টাকায় বিক্রি হচ্ছে।

এলাচ, গোলমরিচ, লবঙ্গ, দারুচিনি, তেজপাতাসহ মসলা জাতীয় পণ্যে নতুন করে দাম বাড়েনি।

মাছের বাজারে দেখা যায়, সবচেয়ে বেশি দাম বেড়েছে রুই মাছের। আকারভেদে প্রতি কেজি রুই বিক্রি হচ্ছে ২৫০ থেকে ৪০০ টাকায়। এছাড়া পাঙ্গাস প্রতি কেজি ১২০ ও কৈ ১৮০ টাকায় বিক্রি হচ্ছে।

রুই বিক্রেতা কাওসার আলী বলেন, বাজারে মাছের সাপ্লাই কম। তাই দাম একটু বেশি। রুই মাছে আগের চেয়ে ৪০ টাকা দাম বেড়েছে। অন্য মাছে ১০-২০ টাকা বেড়েছে।  

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, মে ২৬, ২০১৭
এএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।