ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

জাতীয় মসজিদে হালাল পণ্য প্রদর্শনীর সিদ্ধান্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, মে ২৪, ২০১৭
জাতীয় মসজিদে হালাল পণ্য প্রদর্শনীর সিদ্ধান্ত

ঢাকা: পবিত্র রমজান মাসে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে হালাল পণ্যের প্রদর্শনী করার সিদ্ধান্ত নিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

বুধবার (২৪ মে) সকালে ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ের সভাকক্ষে হালাল পণ্য প্রদর্শনী আয়োজন উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

হালাল ভোগ্য পণ্য, কসমেটিকস, ফার্মাসিউটিক্যালস ও অন্যান্য সার্ভিসসমূহের বিষয়ে ভোক্তাদের সচেতন করা এবং দেশি ও আন্তর্জাতিক বাজারে বাংলাদেশি পণ্যের প্রবেশাধিকারে হালাল পণ্যের গুরুত্ব তুলে ধরতেই এই উদ্যোগ নেয়া হয়েছে।

 

মতবিনিময় সভায় ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের সভাপতিত্বে অনুষ্ঠানে ইউনিলিভার, স্কয়ার, প্রাণ আরএফএল গ্রুপ, হামদর্দ ল্যাবরেটরিজ, মডার্ন হারবাল, সজীব গ্রুপসহ বিভিন্ন স্বনামধন্য কোম্পানির প্রতিনিধিরা অংশ নেন।  

মহাপরিচালক তার বক্তব্যে বলেন, বাংলাদেশের পণ্যকে ধীরে ধীরে আন্তর্জাতিক বাজারে নিয়ে যাওয়ার জন্যই এই উদ্যোগ নিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।  

এ সময় সভায় উপস্থিত বিভিন্ন কোম্পানির প্রতিনিধিরা এই উদ্যোগকে সাধুবাদ জানান এবং এই আয়োজনের সঙ্গে থাকার আশাবাদ ব্যক্ত করেন।  

এছাড়া সভায় হালাল পণ্যের প্রদর্শনীর পাশাপাশি পণ্য বিক্রয় কেন্দ্র ও সেমিনারের আয়োজন করার বিষয়েও সিদ্ধান্ত নেয়া হয়।  

উল্লেখ্য, বাংলাদেশের স্বনামধন্য শিল্পোদ্যোক্তা এবং পণ্য উৎপাদনকারী অনেক প্রতিষ্ঠান দেশি ও আন্তর্জাতিক হালাল মার্কেটে প্রবেশের জন্য ইসলামিক ফাউন্ডেশন থেকে ইতোমধ্যে হালাল সনদ নিয়েছেন এবং আরও অনেক সার্টিফিকেট প্রদান প্রক্রিয়াধীন রয়েছে।   

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, মে ২৪, ২০১৭
পিআর/এসআরএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।