ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

বন্ড মার্কেটের ক্রমবিকাশে প্রয়োজন কৌশলগত পলিসি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৪ ঘণ্টা, মে ২৪, ২০১৭
বন্ড মার্কেটের ক্রমবিকাশে প্রয়োজন কৌশলগত পলিসি বাংলাদেশে বন্ড মার্কেটের ক্রমবিকাশ’ শীর্ষক সেমিনার। ছবি: বাংলানিউজ

ঢাকা:  বাংলাদেশে বন্ড মার্কেটের ক্রমবিকাশে কৌশলগত কার্যকরি রেগুলেটরি পলিসি প্রয়োজন বলে মন্তব্য করেছেন ‘বাংলাদেশে বন্ড মার্কেটের ক্রমবিকাশ’ শীর্ষক সেমিনারে অংশ নেওয়া বক্তারা।  

বুধবার (২৩ মে) রাজধানীর হোটেল রেডিসন ব্লু-তে বাংলাদেশের সর্ববৃহৎ মাল্টি-প্রোডাক্ট নন-ব্যাংকিং ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এবং পাবলিক প্রাইভেট পার্টনারশিপ(পিপিপি) অথরিটি, প্রধানমন্ত্রীর কার্যালয় যৌথভাবে এ সেমিনার আয়োজন করে।
 
সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।

আরো উপস্থিত ছিলেন- আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক আরিফ খান,  স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক বাংলাদেশ ব্যবস্থাপনা পরিচালক আলমগীর মোরশেদ, এশিয়া উন্নয়ন ব্যাংক(এডিবি) প্রধান অর্থনৈতিক বিভাগ বিশেষজ্ঞ পিটার ম্যারো, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন পরিচালক মো. রেজাউল করিম প্রমুখ।
 
প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের সাধারণ মানুষের জীবনমান বৃদ্ধিতে সংশ্লিষ্ট সব অর্থনৈতিক ও বাণিজ্যিক প্রতিষ্ঠানকে একযোগে কাজ করতে হবে এবং অবকাঠামো উন্নয়নে বিনিয়োগ নিশ্চিত করতে হবে।
 
বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন(বিএসইসি)-এর কমিশনার প্রফেসর ড. স্বপন কুমার বালা বলেন, বন্ড মার্কেটের উন্নয়নের জন্যে কার্যকর রেগুলেটরি পলিসি গ্রহণ করতে হবে এবং বিনিয়োগকারীদের বিকল্প বিনিয়োগের সুযোগ থাকতে হবে।
 
বন্ড মার্কেটের গুরুত্ব ও বাংলাদেশের প্রেক্ষাপটে এর সম্ভাবনা বিষয়ে ভারতীয় বন্ড মার্কেট বিশেষজ্ঞ বিনোদ কোটারির একটি প্রেজেন্টেশান উপস্থাপন করে।
বক্তারা বাংলাদেশে বন্ড মার্কেটের বিকাশের ক্ষেত্রে প্রধান প্রতিবন্ধকতাগুলো তুলে ধরেন এবং আন্তর্জাতিক বন্ড মার্কেটের কৌশলগত দিক অনুসরণ করে পারস্পরিক সহযোগিতার মাধ্যমে বাংলাদেশে একটি স্পন্দমান বন্ড মার্কেট তৈরির ব্যাপারে গুরুত্বারোপ করেন।  
 
বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, মে ২৩, ২০১৭
এমসি/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।