ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

অনিয়মের বিরুদ্ধে হুঁশিয়ারি এফবিসিসিআই’র নতুন সভাপতির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৮ ঘণ্টা, মে ২২, ২০১৭
অনিয়মের বিরুদ্ধে হুঁশিয়ারি এফবিসিসিআই’র নতুন সভাপতির এফবিসিসিআই’র নতুন সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিনকে দায়িত্ব বুঝিয়ে দিচ্ছেন বিদায়ী সভাপতি আবদুল মাতলুব আহমাদ। ছবি: রানা

ঢাকা: দায়িত্ব নিয়েই নিয়ম ‍না মানা ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিভুক্ত (এফবিসিসিআই) প্রতিষ্ঠানগুলোকে সর্তক করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনটির সদ্যদায়িত্বপ্রাপ্ত সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন। 

তিনি বলেছেন, এফবিসিসিআইভুক্ত যেসব অ্যাসোসিয়েশন বা প্রতিষ্ঠান অডিট করে না, এজিএম (বার্ষিক সাধারণ সভা) করে না তাদেরও সহযোগিতা করা হবে। এরপরও যদি তারা অডিট-এজিএম না করে, তবে আগামী নির্বাচনে তারা অংশগ্রহণ কিংবা ভোট দিতে পারবেন না।

 
 
রোববার (২১ মে) বিকেলে রাজধানীর মতিঝিলে ফেডারেশন ভবন মিলনায়তনে এফবিসিসিআই’র বিদায়ী কমিটির কাছ থেকে দায়িত্ব বুঝে নেন মহিউদ্দিনের নেতৃত্বাধীন ২০১৭-১৯ মেয়াদের নতুন কমিটির নেতারা। বিদায়ী সভাপতি আবদুল মাতলুব আহমাদ আনুষ্ঠানিকভাবে নব-নির্বাচিত সভাপতি মহিউদ্দিনের কাছে দায়িত্ব হস্তান্তর করেন।  
 
দায়িত্ব বুঝে নিয়েই নব-নির্বাচিত সভাপতি বলেন, ডিরেক্টর নন-ডিরেক্টর সবাই মিলে আগে যেমন কাজ করেছে, তেমনিভাবে আগামী দিনেও কাজ করতে চাই। অনুকূল পরিবেশে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত স্বনির্ভর বাংলাদেশ গড়তে সরকারের সহযোগী হয়ে কাজ করবে এফবিসিসিআই।  
 
মহিউদ্দিন আরও বলেন, নতুন উদ্যোক্তাদের জন্য বিশেষ করে নারী উদ্যোক্তাদের সহায়তা করতে বিশেষ সেল গঠন করা হবে। এছাড়া এসএমই (ক্ষুদ্র ও মাঝারি শিল্প) খাতে বড় সম্ভাবনা রয়েছে। এ খাতের উদ্যোক্তাদের সব ধরনের সহযোগিতা করবে এই সংগঠন।  
 
দায়িত্ব বুঝিয়ে দেওয়ার পর বিদায়ী কমিটির সভাপতি আবদুল মাতলুব আহমাদ নব-নির্বাচিত কমিটির উদ্দেশে বলেন, আমি আমার জীবনের দু’টি বছর ব্যবসায়ীদের জন্য দিয়েছি। এখন আমি আমার ব্যবসায় ফিরে যাবো। এ দু’টি বছর আপনাদের সঙ্গে আমার অত্যন্ত আনন্দে কেটেছে। নতুন এ নেতাদের কাছে প্রত্যাশা, তারাও ব্যবসায়ীদের স্বার্থে কাজ করবেন।  
 
বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, মে ২২, ২০১৭
এএম/এমইউএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।