Alexa
ঢাকা, সোমবার, ২ শ্রাবণ ১৪২৪, ১৭ জুলাই ২০১৭

bangla news

পুঁজিবাজারে দরপতন অব্যাহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-১৮ ৭:৪৯:৫৯ পিএম
ডিএসই-সিএসই লোগো

ডিএসই-সিএসই লোগো

ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) নিম্নমুখী প্রবণতায় শেষ হলো সপ্তাহের শেষ কার্যদিবসের লেনদেন। ডিএসইতে দিনশেষে লেনদেন কমেছে ৪৮ কোটি ৮১ লাখ টাকা।

বৃহস্পতিবার (১৮ মে) ডিএসইতে ৬৩৫ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যেখানে আগের দিন লেনদেন হয়েছিল ৬৮৪ কোটি ৪ লাখ টাকার শেয়ার। লেনদেনে অংশ নেয়া ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৯০টির, দর কমেছে ১৯২ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির।

বিশ্লেষণে দেখা যায়, ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের তুলনায় ৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৩৯৯ পয়েন্টে। শরিয়াহ স‍ূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৫৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৯১ পয়েন্টে।

অপরদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ব্রড ইনডেক্স ৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ১২৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৮টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৩টির, কমেছে ১৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

দিনশেষে লেনদেন হয়েছে ৩৮ কোটি ৯৬ লাখ ৪ হাজার টাকা। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৬৯৮ পয়েন্টে।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, মে ১৮, ২০১৭
এএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa