Alexa
ঢাকা, বুধবার, ৪ শ্রাবণ ১৪২৪, ১৯ জুলাই ২০১৭

bangla news

যশোরে ভ্যাট মেলায় বিড়ি শ্রমিকদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-১৮ ৫:৩৯:১৭ পিএম
ভ্যাট মেলা অনুষ্ঠান

ভ্যাট মেলা অনুষ্ঠান

যশোর: যশোরে শুরু হওয়া তিন দিনব্যাপী ভ্যাট রেজিস্ট্রেশন মেলার অনুষ্ঠান চলাকালে বিক্ষোভ করেছে বিড়ি শিল্প শ্রমিকরা।

বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে যশোর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কার্যালয় চত্বরে ভ্যাট মেলা অনুষ্ঠিত হয়। এ সময় যশোর ও কুষ্টিয়ার শতাধিক বিড়ি শ্রমিক বিভিন্ন দাবিতে স্লোগান দেন।

পরে বিড়ি শ্রমিকরা বিড়ি শিল্প বন্ধ না করার দাবি জানিয়ে যশোর কাস্টমস কমিশনার জামাল উদ্দিনের মাধ্যমে স্মারকলিপি দিলে উপস্থিত রাজস্ব বোর্ডের চেয়ারম্যান নজিবুর রহমান এবং এমপি কাজী নাবিল আহম্মেদ শ্রমিকদের দাবি অর্থমন্ত্রীর মাধ্যমে জাতীয় সংসদে উপস্থাপনের ব্যাপারে আশ্বাস দেন।

তিন দিনব্যাপী ভ্যাট রেজিস্ট্রেশন মেলার উদ্বোধন করেন যশোর-৩ আসনের এমপি কাজী নাবিল আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান নজিবুর রহমান বলেন, জাতীয় রাজস্ব বোর্ড কোনো ঔপনিবেশিক সংস্থা নয় যে, আইনের মাধ্যমে আতঙ্কের সৃষ্টি করবে। ভ্যাট আইনে আতঙ্কিত হওয়ার কিছু নেই। এ আইন ব্যবসায়ী ও জনবান্ধব।

তিনি আরও বলেন, ভ্যাট আইন হবে সবার জন্য এবং এটি বাস্তবায়ন হলে নতুন দিগন্তের সৃষ্টি হবে। ব্যবসায়ীদের ভ্যাট আইনের আওতায় নিজেদের প্রতিষ্ঠান রেজিস্ট্রেশনের আহ্বান জানান এনবিআর চেয়ারম্যান।

সভায় প্রধান অতিথি এমপি কাজী নাবিল আহমেদ বলেন, অর্থনৈতিক বিশেষজ্ঞ ও বিভিন্ন দেশের কাছে বাংলাদেশ এখন এমার্জিং টাইগার। আমাদের দেশ অর্থনীতি, উৎপাদন ও সেবার ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। ঠিক সেভাবেই অর্থনৈতিক কার্যক্রম পরিচালনাকারী প্রতিষ্ঠানকেও এগিয়ে যেতে হবে। আর সেজন্য সরকার নতুন ভ্যাট আইন করেছে।

সভায় যশোরের কাস্টমস কমিশনার, জেলা প্রশাসক, যশোর ও খুলনা ভ্যাট অঞ্চলের আওতায় বিভিন্ন জেলার কাস্টমস কর্মকর্তা ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, মে ১৮, ২০১৭
ইউজি/এসআরএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa