Alexa
ঢাকা, মঙ্গলবার, ৩ শ্রাবণ ১৪২৪, ১৮ জুলাই ২০১৭

bangla news

এক ছাদের নিচে ৯০ প্রতিষ্ঠানের প্রদর্শনী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-১৮ ৪:১৩:২২ পিএম
এক ছাদের নিচে ৯০ প্রতিষ্ঠানের প্রদর্শনী/ছবি: সুমন শেখ

এক ছাদের নিচে ৯০ প্রতিষ্ঠানের প্রদর্শনী/ছবি: সুমন শেখ

ঢাকা: কনস্ট্রাকশন, ইন্টেরিয়র, পাওয়ার সোর্সিং ভবন নির্মাণে খুব পরিচিত শব্দ। কিন্তু এ তিন কাজের জন্য ছুটতে হয় বিভিন্ন জায়গায়। সেই সমস্যা দূর করতে শুরু হয়েছে আন্তর্জাতিক বিল্ডিং কনস্ট্রাকশন, ইন্টেরিয়র-এক্সটেরিয়র ও পাওয়ার সোর্সিং এক্সপো-২০১৭।

এক্সপোতে অংশ নিতে আন্তর্জাতিক কনভেনশন সেন্টার, বসুন্ধরার (আইসিসিবি) গুলনকশা হলের এক ছাদের তলায় একত্রিত হয়েছে ৯০ প্রতিষ্ঠান। বৃহস্পতিবার (১৮ মে) দুপুর একটায় প্রদর্শনীর উদ্বোধন করেন শিল্প মন্ত্রণালয়ের যুগ্মসচিব সুষেণ চন্দ্র দাস। প্রদর্শনী চলবে ২০ মে পর্যন্ত।

উদ্বোধনী অনুষ্ঠানে সুষেণ চন্দ্র দাস বলেন, বর্তমান সরকার ব্যবসা বান্ধব সরকার। ব্যবসায়ীদের সব ধরনের সুযোগ সুবিধা দিচ্ছে। আসবাবপত্র রফতানির ক্ষেত্রে সরকার ১৫ শতাংশ হারে নগদ প্রণোদনা দিচ্ছে। এ ধরনের প্রদর্শনী করলে ব্যবসায়ী ও যারা বাসস্থানের জন্য ভবন নির্মাণ করতে চান তারা বিভিন্ন সুযোগ-সুবিধা পাবেন।
এক ছাদের নিচে ৯০ প্রতিষ্ঠানের প্রদর্শনী/ছবি: সুমন শেখঅন্যদিকে পোশাক শিল্পের ওপর এখন যেমন দেশের রফতানি দাঁড়িয়ে আছে ঠিক তেমিন অন্য শিল্পগুলোরও সামনে এগিয়ে আসা উচিত বলে মনে করছেন বিকেএমইএ-এর দ্বিতীয় সহ-সভাপতি মো. মনসুর আহমেদ।

তিনি বলেন, আমাদের দেশ শিল্প-বাণিজ্যে দিন দিন এগিয়ে যাচ্ছে। পোশাক শিল্প এখন রফতানিতে শীর্ষে। কিন্তু এমনটা আগে ছিলো না। আমি মাত্র ৩০টি মেশিন নিয়ে ব্যবসা শুরু করেছিলাম, এখন ৩ হাজার মেশিনে কাজ চলছে আমার কারখানায়। অন্যসব খাতকেও পোশাক শিল্পের মতো সামনে এগিয়ে যেতে হবে।

সকাল থেকেই প্রদর্শনীতে আসছেন আগ্রহীরা। তাদের কেউবা আসছেন কারখানা নির্মাণের বিষয়ে তথ্যাবলি নিতে কেউবা আসছেন নিজের বসত বাড়ি কীভাবে একটু স্বল্প ব্যয়ে সুন্দর নকশায় করা যায় সেই হিসাব মিলিয়ে নিতে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মে ১৮, ২০১৭
ইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa