ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বার্জার অ্যাওয়ার্ড ফর এক্সেলেন্স ইন আর্কিটেকচার ঘোষণা

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, মে ১৭, ২০১৭
বার্জার অ্যাওয়ার্ড ফর এক্সেলেন্স ইন আর্কিটেকচার ঘোষণা ঢাকার আগারগাঁওস্থ আইএএবি সেন্টারের বার্জার সেমিনাররুমে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে

ঢাকা: অষ্টম বার্জার অ্যাওয়ার্ড ফর এক্সেলেন্স ইন আর্কিটেকচার-এর আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়েছে। বুধবার (১৭ মে) ঢাকার আগারগাঁওস্থ আইএএবি সেন্টারের বার্জার সেমিনাররুমে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

অনুষ্ঠানে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড-এর পক্ষ থেকে সিনিয়র জেনারেল ম্যানেজার সেলস অ্যান্ড মার্কেটিং মহসিন হাবিব চৌধুরী, জেনারেল ম্যানেজার মার্কেটিং এ.কে.এম সাদেক নেওয়াজ এবং আইএবি-এর পক্ষ থেকে প্রেসিডেন্ট স্থপতি কাজী গোলাম নাসির ও এই প্রতিযোগিতার অ্যাওয়ার্ড কো-অর্ডিনেটর স্থপতি শাহনেওয়াজ মাসুদ বক্তব্য রাখেন।

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড ২০০৩ সাল থেকে দেশের প্রতিভাবান স্থপতিদের কাজের স্বীকৃতি দিতে প্রতি দু’বছর অন্তর এই প্রতিযোগিতা আয়োজন করে আসছে।

ইয়াং আর্কিটেক্ট বিভাগে তরুণ স্থপতিদের কাজের স্বীকৃতি প্রদানের পাশাপাশি মূল বিভাগে পুরস্কার দেওয়া হয় দেশের খ্যাতনামা স্থপতিদের। সিঙ্গেল ফ্যামিলি রেসিডেন্স, মাল্টি-ফ্যামিলি রেসিডেন্স, কমার্শিয়াল বা মার্কেন্টাইল, ইন্ডাস্ট্রিয়াল এবং অন্যান্য- এই ৫টি ক্যাটাগরিতে প্রতিযোগিতার মাধ্যমে স্থপতিদের পুরস্কৃত করা হয়।

সাদেক নেওয়াজ অনুষ্ঠানে আগত অতিথিদের স্বাগত জানান এবং মহসিন হাবিব চৌধুরী বার্জার অ্যাওয়ার্ড ফর এক্সেলেন্স ইন আর্কিটেকচার-এর পটভূমি এবং বাংলাদেশের স্থাপত্যবিদ্যা চর্চার উপর এই প্রতিযোগিতার ইতিবাচক প্রভাব নিয়ে বক্তব্য রাখেন।

স্থপতি শাহনেওয়াজ মাসুদ এই প্রতিযোগিতার বিস্তারিত কর্মসূচি নিয়ে আলোচনা করেন। স্থপতি কাজী গোলাম নাসির বাংলাদেশের উন্নয়নে স্থাপত্য বিদ্যার গুরুত্ব এবং অবদান নিয়ে বক্তব্য রাখেন এবং ভবিষ্যতেও বার্জার ও আইএএবি-এর পারস্পরিক সহযোগিতার সম্পর্ক আরো দৃঢ় করার আকাঙ্খা ব্যক্ত করেন। এছাড়াও তিনি বাংলাদেশের স্থপতিদের স্বতঃস্ফূর্তভাবে অংশ গ্রহণের মাধ্যমে এই আয়োজন সফল করার আহ্বান জানান।

৮ম বার্জার অ্যাওয়ার্ড ফর এক্সেলেন্স ইন আর্কিটেকচার-এর জুরি বোর্ডেও বিচারকদের দায়িত্ব পালন করবেন স্থপতি মুস্তাফা আমীন, স্থপতি ড. খন্দকার সাব্বির আহমেদ, স্থপতি এহসান খান, ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের ডীন প্রফেসর নিসার হোসেন এবং প্রসিদ্ধ বিদেশি স্থপতি।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, মে ১৭, ২০১৭
জিপি/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।