[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৩ অগ্রহায়ণ ১৪২৪, ১৭ নভেম্বর ২০১৭

bangla news

মাসিক বিনিয়োগ প্রকল্প ‘লংকাবাংলা নিশ্চিন্ত’র যাত্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-১৫ ১০:৪৬:১৯ পিএম
‘লংকাবাংলা নিশ্চিন্ত’ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা। ছবি: শাকিল আহমেদ

‘লংকাবাংলা নিশ্চিন্ত’ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: পুঁজিবাজার বিষয়ে সীমিত ধারণা নিয়ে খুচরা বিনিয়োগকারীর মধ্যে যারা নিজেদের সঞ্চয়ের ওপর মুনাফা করতে আগ্রহী তাদের জন্য  ‘লংকাবাংলা নিশ্চিন্ত’ নামে একটি মাসিক বিনিয়োগ প্রকল্প চালু করেছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেড।

রোববার (১৫ মে) সন্ধ্যায় রাজধানীর ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে প্রকল্পটির অানুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
 
এ সময় লংকাবাংলার পুঁজিবাজার কার্যক্রমের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মাদ নাসির উদ্দিন চৌধুরী বলেন, ‘লংকাবাংলা নিশ্চিন্ত’ প্যাকেজ গ্রহণকারী বিনিয়োগকারীরা প্রতিমাসে কমপক্ষে তিন হাজার টাকা জমা রাখতে পারবেন। সর্বোচ্চ মুনাফার লক্ষ্যে এটি পুনরায় একটি কাঠামোগত পদ্ধতির আওতায় পুঁজিবাজারে বিনিয়োগ করা হবে।
 
তিনি বলেন, লংকাবাংলার মাসিক বিনিয়োগ প্রকল্পের মাধ্যমে গ্রাহকরা  বাংলাদেশের প্রচলিত আইনের ভিত্তিতে নির্ধারিত হারে কর রেয়াতের সুবিধা পাবেন। ইলেক্ট্রিক ট্রান্সফার/অটো ডেবিট সুবিধার আওতায় ঝামেলাহীন প্রক্রিয়ায় টাকা জমা দেওয়ার সুযোগ থাকায় আরো সহজ হয়েছে প্রকল্পটি।
 
লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক খাজা শাহরিয়ার বলেন, বিনিয়োগ চাহিদার ক্ষেত্রে এক উদ্ভাবনী সমাধান নিয়ে এসেছে ‘লংকাবাংলা নিশ্চিন্ত’। নিয়মিত সঞ্চয়ের মাধ্যমে এ প্রকল্প দিয়ে পুঁজিবাজার থেকে উচ্চ মুনাফা আদায় করতে পারবেন বিনিয়োগকারীরা। পুঁজিবাজারে বিরাজমান দীর্ঘমেয়াদী অস্থিতিশীলতা সত্ত্বেও অন্য যেকোনো বিনিয়োগের তুলনায় এটি হবে বেশি লাভজনক।
 
প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার কায়েস হাসান বলেন, পুঁজিবাজারে বিনিয়োগে কিছু ঝুঁকি থেকে যায়। কিন্তু বিনিয়োগ বিষয়ে জ্ঞান অর্জন এবং যথাযথ গবেষণার মধ্য দিয়ে কষ্টার্জিত এসব অর্থের সুরক্ষা নিশ্চিত করা সম্ভব।
 
অনুষ্ঠানে অন্যদের মধ্যে লংকাবাংলার ইনভেস্টমেন্টস লিমিটেডের প্রধান অপারেটিং কর্মকর্তা হাসান জাবেদ চৌধুরীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।
 
বাংলাদেশ সময়: ২২৪৪ ঘণ্টা, মে ১৫, ২০১৭
এমসি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa