ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

এপ্রিলে ডিএসইর রাজস্ব আদায় ৩৫ কোটি টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, মে ১১, ২০১৭
এপ্রিলে ডিএসইর রাজস্ব আদায় ৩৫ কোটি টাকা

ঢাকা: চলতি বছররের এপ্রিল মাসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে সরকারের ৩৫ কোটি ৭ লাখ ৮৬ হাজার ৭১৫ টাকা রাজস্ব আয় হয়েছে। এই টাকা জাতীয় রাজস্ব বোর্ডে (এনবিআর) জমা দিয়েছে ডিএসই কর্তৃপক্ষ।

এর আগের মাসে যার পরিমাণ ছিলো ৩১ কোটি ২৯ লাখ ২৫ হাজার ৭৯১ টাকা। যা আগের মাসের তুলনায় ৩ কোটি ৭৮ লাখ ৬০ হাজার ৯২৪ টাকা বেশি।

বৃহস্পতিবার (১১ মে) ডিএসই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শেয়ারহোল্ডার ও বিনিয়োগকারীদের লেনদেন বাবদ এপ্রিল মাসে ডিএসইতে রাজস্ব আয় হয়েছে ৩৫ কোটি ৭ লাখ ৮৬ হাজার ৭১৫ টাকা। এর আগের মাসে আয় হয়েছিলো ৩১ কোটি ২৯ লাখ টাকা। তার আগের মাসে আয় হয়েছিলো ২৩ কোটি ৬১ লাখ টাকা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এপ্রিল ডিএসইর ব্রোকারেজ হাউজগুলোর কাছ থেকে লেনদেন থেকে সরকারের রাজস্ব আয় হয়েছে ১৫ কোটি ৩১ লাখ ৫০ হাজার ৩৫৮ টাকা। এতে ব্রোকারেজ হাউজের মালিক, প্রাতিষ্ঠানিক, ক্ষুদ্র এবং বিদেশি  ও প্রবাসী বিনিয়োগকারীরা লেনদেন করেন। একইসঙ্গে উদ্যোক্তা পরিচালক ও প্লেসমেন্ট শেয়ারহোল্ডারদের শেয়ার বিক্রি বাবদ আয় হয়েছে ১৯ কোটি ৭৬ লাখ ৩৬ হাজার ৩৫৭ টাকা।

অপরদিকে মার্চ মাসে ডিএসইর ব্রোকারেজ হাউসগুলোর কাছ থেকে ২১ কোটি ৭৭ লাখ টাকা এবং উদ্যোক্তা পরিচালক ও প্লেসমেন্ট শেয়ারহোল্ডারদের শেয়ার বিক্রি বাবদ ৯ কোটি ৫২ লাখ টাকার রাজস্ব পেয়েছে সরকার।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, মে ১১, ২০১৭
এমএফআই/এসআরএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।