ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

আইপিও অনুমোদন পেলো ওয়াইম্যাক্স

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, মে ৯, ২০১৭
আইপিও অনুমোদন পেলো ওয়াইম্যাক্স

ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) এর অনুমোদন পেয়েছে ওয়াইম্যাক্স ইলেকট্রোড লিমিটেড।

মঙ্গলবার (০৯ মে) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬০৪তম সভায় এ অনুমোদন দেওয়া হয়। একই সভায় এনএএম আইবিএল ইসলামিক ইউনিট ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন দেয় কমিশন।

বিএসইসি সূত্র জানায়, আইপিওতে কোম্পানিটি অভিহিত মূল্য ১০ টাকা দরে শেয়ার বিক্রি করবে। বাজারে দেড় কোটি শেয়ার বিক্রি করে কোম্পানিটি  ১৫ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত এ অর্থ দিয়ে কোম্পানিটি মূলধনী যন্ত্রপাতি, প্রয়োজনীয় সরঞ্জাম, কাঁচামাল ও আইপিও বাবদ খরচ করবে।

৩০ জুন, ২০১৬ শেষে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ২ টাকা ৩ পয়সা। একইসময়ে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ১৪ টাকা ৮৭ পয়সা। কোম্পানির ইস্যু ম্যানেজার হিসেবে রয়েছে এমটিবি ক্যাপিটাল লিমিটেড।

অন্যদিকে একই সভায় এনএএম আইবিএল ইসলামিক ইউনিট ফান্ডটির প্রাথমিক লক্ষ্যমাত্রা ১৫ কোটি টাকার অনুমোদন দেওয়া হয়। ফান্ডটির উদ্যোক্তা ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। এর মধ্যে উদ্যোক্তার ১০ কোটি টাকা এবং বাকি ৫ কোটি টাকা সাধারণ বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ রাখা হয়েছে। যা ইউনিট বিক্রির মাধ্যমে উত্তোলন করা হবে।

ফান্ডটির ইউনিট প্রতি অভিহিত মূল্য ১০ টাকা। সম্পদ ব্যবস্থাপক হিসেবে রয়েছে ন্যাশনাল অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। আর ট্রাস্টি ও কাস্টডিয়ান হিসেবে রয়েছে ইনভেস্টমেন্ট করপোরশেন অব বাংলাদেশ (আইসিবি)।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, ০৯ মে ২০১৭
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।