ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ওয়াইফাং সিকিউরিটজকে ৩০ লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, মে ৯, ২০১৭
ওয়াইফাং সিকিউরিটজকে ৩০ লাখ টাকা জরিমানা

ঢাকা: অনিয়মের দায়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্য ওয়াইফাং সিকিউরিটজকে ৩০ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (৯ মে) কমিশনের ৬০৪তম সভায় এ জরিমানার সিদ্ধান্ত নেওয়া হয়।

কমিশনের মুখপাত্র সাইফুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ওয়াইফাং সিকিউরিটজ তার পরিচালক, ব্যবস্থাপনা পরিচালক, কর্মচারী ও তাদের আত্মীয়-স্বজনদের মার্জিন সুবিধা দিয়েছে।

২০১৫ সালের ৩১ মার্চে কোম্পানির কাস্টমার কনসলিডেটেড অ্যাকাউন্টে ৩ কোটি ২৯ লাখ ৭৮ হাজার ৭৬ টাকা ঘাটতি রেখেছে। নন মার্জিনেবল জেড ক্যাটাগরির শেয়ার ক্রয়ে মার্জিন দেওয়া, ৫ লাখ টাকার ওপর নগদ লেনদেন হয়েছে। এ সংক্রান্ত বিএসইসির আইন ভঙ্গের কারণে কোম্পানিকে ৩০ লাখ টাকা জরিমানার এ সিদ্ধান্ত।

এছাড়া বেশ কিছু বিষয়ে ওয়াইফাং সিকিউরিটজ ও সিডিবিএলকে নির্দেশনা দিয়েছে বিএসইসি। এর মধ্যে কাস্টমার কনসলিডেটেড অ্যাকাউন্টে ৩ কোটি ২৯ লাখ ৭৮ হাজার ৭৬ টাকা ঘাটতি আগামী ৩০ জুনের মধ্যে সমন্বয় করে বিএসইসিকে অবহিত করতে হবে। প্রতিষ্ঠানটিকে পরিচালক, ব্যবস্থাপনা পরিচালক, কর্মচারী ও তাদের আত্মীয়-স্বজনদের মার্জিন আগামী ৩০ জুনের মধ্যে সমন্বয় করতে হবে।

এ দু’টি বিষয় পরিপালন না করা পর্যন্ত পরিচালক, ব্যবস্থাপনা পরিচালক, কর্মচারী ও তাদের আত্মীয়-স্বজনদের বিও হিসাবে শেয়ার কেনাবেচা যাবে না।

একই সঙ্গে তাদের বেতন, পারিশ্রমিক ও সম্মানী দেওয়া বন্ধ থাকবে। তাদের শেয়ার সিডিবিএলে ব্লক থাকবে বলেও ‍বিজ্ঞপ্তিতে জানানো হয়।
 
বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, মে ০৯, ২০১৭
এমএফআই/জিপি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।