ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

খুলনা চেম্বারের নির্বাচনে বিজয়ী হলেন যারা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
খুলনা চেম্বারের নির্বাচনে বিজয়ী হলেন যারা খুলনা চেম্বারের নির্বাচনে বিজয়ীরা

খুলনা: খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির দ্বিবার্ষিক নির্বাচনে সহযোগী পরিচালক শ্রেণির ৬টি পদে খুলনা সম্মিলিত ব্যবসায়ী সংগঠন সমন্বয় পরিষদের জয়জয়কার।

নির্বাচনে চেম্বারের বর্তমান সভাপতি কাজী আমিনুল হকের নেতৃত্বাধীন খুলনা সম্মিলিত ব্যবসায়ী সংগঠন সমন্বয় পরিষদ মনোনীত প্যানেলের পাঁচজন ও সহ-সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলামের নেতৃত্বাধীন সম্মিলিত ব্যবসায়ী ঐক্য পরিষদ মনোনীত প্যানেলের একজন বিজয়ী হন।

বিজয়ীরা হলেন, সম্মিলিত ব্যবসায়ী সংগঠন সমন্বয় পরিষদ মনোনীত মো. মোস্তফা জেসান ভুট্টো (৮৭০ ভোট), শেখ মো. গাউসুল আজম (৮৪৫), মো. মনিরুল ইসলাম মাসুম (৮০৪), খান সাইফুল ইসলাম (৭২৬), শেখ মনিরুল ইসলাম (৭১৪) এবং সম্মিলিত ব্যবসায়ী ঐক্য পরিষদ মনোনীত মো. মাহবুব আলম (৬৪৩ ভোট)।

বুধবার (২৬ এপ্রিল) দিবাগত রাত ১১টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। এর আগে সকাল ৮টায় মহানগরীর ইউনাইটেড ক্লাবে শুরু হওয়া নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয় বিকেল ৪টায়। এক হাজার ৪০৪ জন ভোটারের মধ্যে এক হাজার ২২৫ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন, অ্যাডভোকেট  আইয়ুব আলী শেখ এবং সদস্য ছিলেন, অ্যাডভোকেট  ইকবাল হোসেন ও অ্যাডভোকেট  হিমাংশু চক্রবর্তী।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচনে ভোট ছাড়াই পরিচালক নির্বাচিত হয়েছেন ১৮ জন ব্যবসায়ী। বাণিজ্যিক গ্রুপের তিনটি এবং সাধারণ শ্রেণির ১৫টিসহ মোট ১৮টি পরিচালক পদে একজন করে প্রার্থী থাকায় নির্বাচনী বোর্ড তাদের বিজয়ী ঘোষণা করেন। তবে সহযোগী শ্রেণির ৬টি পরিচালক পদে ১২ জন প্রার্থী থাকায় এই পদগুলোয় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। প্রথম পর্যায়ের নির্বাচনে সর্বমোট ২৪জন পরিচালকদের ভোটে শনিবার (২৯ এপ্রিল) নির্বাচিত হবেন সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতি।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৩ ডিসেম্বরে সর্বশেষ নির্বাচন হয়। ওই নির্বাচনেও কাজী আমিনুল হক নেতৃত্বাধীন ঐক্য পরিষদ নিরঙ্কুশ জয়লাভ করে।

বাংলাদেশ সময়:  ০১৪৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৭
এমআরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।