ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এফবিসিসিআই নির্বাচনে শফিউল প্যানেলের প্রার্থীর‍া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৭
এফবিসিসিআই নির্বাচনে শফিউল প্যানেলের প্রার্থীর‍া

ঢাকা: দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই (২০১৭-১৯) নির্বাচনে সম্মিলিত গণতান্ত্রিক পরিষদ প্যানেলের পরিচালক পদে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) বিকেলে রাজধানীর পূর্বাণী হোটেলে এক সংবাদ সম্মেলনে প্রার্থীদের নাম ঘোষণা করেন প্যানেল লিডার ও সভাপতি প্রার্থী মো. শফিউল ইসলাম মহিউদ্দিন। তিনি বর্তমান কমিটির সহ-সভাপতি।

অ্যাসোসিয়েশন গ্রুপের প্রার্থীরা হলেন, খন্দকার মঈনুর রহমান জুয়েল, এসএম জাহাঙ্গীর হোসাইন, সাফকাত হায়দার, আবুল আয়েস খান, মুনতাকিম আশরাফ, নিজামুদ্দিন আহমেদ, আনোয়ার হোসাইন, আমজাদ হোসাইন, শফিকুল ইসলাম ভরসা, আবু মোতালেব, হাবিবুল্লাহ ডন, খন্দকার রুহুল আমিন, নিজামুদ্দিন রাজেশ, আব্দুল হক, হাফেজ হারুন, শমী কায়সার, আবু নাছের ও রাশেদুল হোসাইন চৌধুরী রনি।

চেম্বার গ্রুপ থেকে প্রার্থীরা হলেন-বাগেরহাট চেম্বারের হাসিনা নেওয়াজ, বরিশালের মো. নিজাম উদ্দিন, বি-বাড়িয়ার আজিজুল হক, চুয়াডাঙার দীলিপ কুমার আগারওয়াল, কুমিল্লার মাসুদ পারভেজ খান ইমরান, ফেনীর একে এন শাহেদ রেজা, গাজীপুরের মো. আনোয়ার শাদাত সরকার, গোপলগঞ্জের শেখ ফজলে ফাহিম, জামালপুরের মো. রেজাউল করিম রেঞ্জু, কিশোরগঞ্জের গাজী গোলাম আশরিয়া, লালমনিরহাটের শেখ আব্দুল হামিদ, মানিকগঞ্জের তাবারুকুল সোদাদ্দেক হোসেন খান টিটু, মুন্সিগঞ্জের মো. কোহিনুর ইসলাম, নরসিংদীর প্রবীর কুমার সাহা, নোয়াখালীর আতাউর রহমান ভূঁইয়া, রাঙামাটির মো. বজলুল রহমান, সুনামগঞ্জের খায়রুল হুদা চপল, টাঙ্গাইলের চেম্বারের আবুল কাশেম আহমেদ।

এবার এফবিসিসিআই বোর্ডে মোট পরিচালক থাকবেন ৬০ জন। এর মধ্যে ৩০ জন চেম্বার গ্রুপ থেকে। বাকি ৩০ জন অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে। এই ৬০ জনের মধ্যে চেম্বার ও অ্যাসোসিয়েশন থেকে ১২ জন করে মোট ২৪ জন সরকারিভাবে মনোনীত হবেন। এছাড়া বাকি ৩৬ জন ব্যবসায়ীদের সরাসরি ভোটে পরিচালক নির্বাচিত হবেন। এতদিন পর্যন্ত পরিচালনা বোর্ডে পরিচালক ছিলেন ৫২ জন। এবার ৮ জন বাড়িয়ে পরিচালক সংখ্যা ৬০ জন করা হয়।  

এফবিসিসিআই নির্বাচনে পরিচালক পদে মোট ৭৭ জন প্রার্থীর মনোনয়ন জমা পড়েছে। এর মধ্যে চেম্বার গ্রুপ থেকে ৩৫ জন। আর অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ৪২ জন জমা দিয়েছেন।

নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৪ মে। ৩০ এপ্রিল নির্বাচন বোর্ড যাচাই-বাচাই শেষে চূড়ান্ত তালিকা প্রকাশ করবে।  

বাংলাদেশ সময়: ০৩৪১ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৭
এএম/আরআর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad