ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঐতিহ্যবাহী ‘ক্যান্টন ফেয়ারে’ অংশ নিচ্ছে ওয়ালটন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৭ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৭
ঐতিহ্যবাহী ‘ক্যান্টন ফেয়ারে’ অংশ নিচ্ছে ওয়ালটন ক্যান্টন ফেয়ার

ঢাকা: চীনের ঐতিহ্যবাহী ও মর্যাদাপূর্ণ ‘ক্যান্টন ফেয়ার’-এ অংশ নিচ্ছে ওয়ালটন। বিশ্বের বৃহৎ আমদানি ও রপ্তানি পণ্যের এ মেলা শুরু হচ্ছে শনিবার (১৫ এপ্রিল)।

গুয়াংজু প্রদেশে ১৫ থেকে ১৯ এপ্রিল পর্যন্ত চলবে ১২১তম ক্যান্টন ফেয়ার। দ্বিতীয়বারের মতো মেলায় অংশ নিচ্ছে ‘মেড ইন বাংলাদেশ খ্যাত’ ওয়ালটন।

মেলায় ইলেকট্রনিক্স ও হাউসহোল্ড ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্সেস ক্যাটাগরিতে অংশ নিচ্ছে ওয়ালটন। এজন্য ক্যান্টন ফেয়ারে স্থাপন করা হয়েছে ওয়ালটনের মেগা প্যাভিলিয়ন।

চীনের বাণিজ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ৬০ বছর ধরে নিয়মিত বসছে এ মেলা। এতে ইলেকট্রনিক্স ও গৃহস্থালি পণ্য, ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্সেস, লাইটিং ইক্যুপমেন্ট, ভেহিক্যালস অ্যান্ড স্পেয়ার পার্টস, মেশিনারি এবং হার্ডওয়্যার পণ্য প্রদর্শিত হবে।

ওয়ালটন সূত্র জানায়, মেলায় তাদের বিদ্যুৎসাশ্রয়ী রেফ্রিজারেটর, কম্প্রেসার, ফ্রিজার, এলইডি টেলিভিশন, এয়ার কন্ডিশনার, রিচার্জেবল ফ্যান, সিলিং ফ্যানসহ বিভিন্ন গৃহস্থালি পণ্য প্রদর্শিত হবে।

ক্যান্টন ফেয়ারের ইতিহাসে গত বছরই প্রথম বাংলাদেশি ইলেকট্রনিক্স পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান হিসেবে অংশ নিয়েছিল ওয়ালটন। কর্তৃপক্ষের প্রত্যাশা, এবারও তারা শতভাগ সফল হবে। এরইমধ্যে ওয়ালটনের ২৪ সদস্যের একটি প্রতিনিধিদল চীন পৌঁছেছে।

গত বছর মেলায় ২শ’র বেশি দেশ থেকে আসা তিন লক্ষাধিক ব্যবসায়ী ও আমদানিকারক অংশ নেন।

ওয়ালটনের আন্তর্জাতিক বিপণন বিভাগের প্রধান রকিবুল ইসলাম বলেন, বিশ্ববাজারেও শক্তিশালী অবস্থান তৈরি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে ক্যান্টন ফেয়ার। বিশ্বের প্রায় প্রতিটি দেশ থেকেই ছোট-বড় মিলিয়ে কয়েক লাখ ব্যবসায়ী ও ক্রেতা আসেন এখানে। মেলার মাধ্যমে ওইসব ক্রেতার সঙ্গে ওয়ালটনের একটি আন্তর্জাতিক সেতুবন্ধ তৈরি হবে।

ওয়ালটনের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম বলেন, ক্যান্টন ফেয়ার হচ্ছে বিশ্বের শীর্ষ প্ল্যাটফর্ম। পৃথিবীর সব প্রান্ত থেকে ক্রেতারা আসেন। এখানে বিশ্বের সেরা মানের পণ্য নিয়েই হাজির হচ্ছে ওয়ালটন।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।