ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

একনেকে ৮ প্রকল্পের অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৭
একনেকে ৮ প্রকল্পের অনুমোদন জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি সভা

ঢাকা: ৩ হাজার ২৮৯ কোটি ৪৩ লাখ টাকার ৮টি নতুন ও সংশোধিত প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)।

এর মধ্যে সরকারি অর্থায়ন ২ হাজার ৪১২ কোটি ৪৪ লাখ টাকা, সংস্থার নিজস্ব তহবিল থেকে ৩৪ কোটি ৫৯ লাখ টাকা এবং প্রকল্প সাহায্য থেকে আসবে ৮৪২ কোটি ৪০ লাখ টাকা।

মঙ্গলবার (১১ এপ্রিল) শেরে বাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভা শেষে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কাম‍াল এ তথ্য জানান।

প্রকল্পগুলোর মধ্যে রয়ে ১ হাজ‍ার ৫৭ কোটি ৫১ লাখ টাকা ব্যয়ে উপকূলীয় শহর পরিবেশগত অবকাঠামো প্রকল্প, ১৭২ কোটি ৯৮ লাখ টাকা ব্যয়ে রাজশাহী মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার উন্নয়ন, ৫৯৯ কোটি ৭৪ লাখ টাকা ব্যয়ে খুলনা জোন গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ, ৪৭৬ কোটি ৩৯ লাখ টাকা ব্যয়ে কুমিল্লা জোনের গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ, ৫৯৮ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে রংপুর জোনে গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ, ১৩২ কোটি ৫৩ লাখ টাক‍া ব্যয়ে কিশোরগঞ্জ-করিমগঞ্জ-চামড়াঘাট-মিঠামইন সড়ক উন্নয়ন, ১৫২ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে বরিশাল মেট্রোপলিটন ও খুলনা জেলা পুলিশ লাইন নির্মাণ এবং ১০০ কোটি ৮ লাখ টাকা ব্যয়ে ময়মনসিংহ ও গোপালগঞ্জে দুটি স্বয়ংসম্পূর্ণ ১০ কিলোওয়াট এফএম বেতার কেন্দ্র স্থাপন।

চলতি অর্থবছরের (জুলাই-মার্চ) সময় পর্যন্ত বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) ৪৫ শতাংশ কাজ বাস্তবায়িত হয়েছে বলেও জানান পরিকল্পনা মন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৭/আপডেট: ১৪৩০ ঘণ্টা
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।