ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ফরিদপুরে ব্যাংক কর্মকর্তাসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৭
ফরিদপুরে ব্যাংক কর্মকর্তাসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

ফরিদপুর: ফরিদপুরে প্রায় দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে কৃষি ব্যাংকের দুই কর্মকর্তা ও সাত ব্যবসায়ীসহ নয়জনের বিরুদ্ধ সাতটি মামলা করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (ঌ এপ্রিল) দুপুরে ফরিদপুরের নগরকান্দা থানায় এ মামলা হয়।

সাতটি মামলার মধ্যে দু’টির বাদী ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. ফজলুল হক এবং বাকি পাঁচটি মামলার বাদী একই কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. আবুল বাশার।

মামলার আসামি দুই ব্যাংক কর্মকর্তা হলেন- কৃষি ব্যাংকের নগরকান্দার পুরপাড়া বাজার শাখার ব্যবস্থাপক মো. সাইফুল ইসলাম ও দ্বিতীয় কর্মকর্তা মো. আব্দুর রহমান মিয়া।

পুরপাড়া বাজার শাখার ব্যবস্থাপক মো. সাইফুল ইসলাম বর্তমানে সাময়িক বরখাস্ত অবস্থায় রয়েছেন। অপরদিকে, মো. আব্দুর রহমান মিয়া বর্তমানে নগরকান্দা উপজেলার লস্করদিয়া কৃষি ব্যাংক শাখায় দ্বিতীয় কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন।

মামলার আসামি অপর সাত ব্যবসায়ী হলেন- নগরকান্দার পুরপাড়া ইউনিয়নের বেতাল গ্রামের মো. ফারুকুজ্জামান মোল্লা পান্জু, মো. খোকন মিয়া, পুরাপাড়া  গ্রামের মো. আলমগীর হোসেন, মো. মিজানুর রহমান খান, বড় কাজলী গ্রামের মো. কামাল হোসেন, মো. মিরাজ কাজী, মেহেরদিয়া মজলিসপুর গ্রামের মো. মোশারেফ মোল্লা ও পুরপাড়া গ্রামের।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২০১৩-২০১৫ সালের মধ্যে ওই সাত ব্যবসায়ী, ব্যাংকের ব্যবস্থাপক ও দ্বিতীয় কর্মকর্তার যোগসাজশে সরকার অনুমোদিত নীতিমালা লঙ্ঘন করে সাত দফায় ব্যাংক থেকে ১ কোটি ৮৬ লাখ, ৫৬ হাজার ৫৪৯ টাকা ঋণ হিসেবে উত্তোলন করে আত্মসাৎ করেন।

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বি এম নাসিম বলেন, দুদক প্রাথমিক তদন্ত করে অভিযোগের সত্যতা পেয়ে আত্মসাৎ, প্রতারণা ও প্রতারণায় সহযোগিতা করার অভিযোগে ওই দুই ব্যাংক কর্মকর্তা ও সাত ব্যবসায়ীর নামে মামলা দায়ের করেছেন।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৭
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।