ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

কৃষি

হাওরে ফসলহানি, দায়ীদের শাস্তি দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫২ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৭
হাওরে ফসলহানি, দায়ীদের শাস্তি দাবি সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন হ্যাপ’র যুগ্ন আহ্বায়ক ও নাগরিক সংহতির সাধারণ সম্পাদক শরিফুজ্জামান শরিফ

ঢাকা: অনিয়ম, দুর্নীতি ও অব্যবস্থাপনায় হাওরের ফসল রক্ষাবাঁধে বিপর্যয় দেখা দিয়েছে। এ কারণে ফসলহানি হয়েছে প্রায় ২ হাজার কোটি টাকার। রোববার (৯ এপ্রিল) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, হাওর অঞ্চলে সম্প্রতি বাঁধ ভেঙ্গে কেবল সুনামগঞ্জ, কিশোরগঞ্জ ও নেত্রকোনায় ২ হাজার ৫৩ কোটি টাকার ফসলহানি হয়েছে। এই ফসলহানির জন্য পানি উন্নয়ন বোর্ডের অনিয়ম, দুর্নীতি ও অব্যবস্থাপনা দায়ী।

অবিলম্বে একটি তদন্ত কমিশন গঠন করে দায়ীদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হোক।

হাওর নিয়ে কর্মরত বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা ও ব্যক্তির সমন্বয়ে গঠিত হাওর এ্যাডভোকেসী প্লাটফরম (হ্যাপ) এই সংবাদ সম্মেলন আয়োজন করে। হ্যাপ’র যুগ্ন আহ্বায়ক ও নাগরিক সংহতির সাধারণ সম্পাদক শরিফুজ্জামান শরিফ লিখিত বক্তব্য পাঠন করেন।

সংবাদ সম্মেলনে বিশিষ্ট তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার, বাপা’র যুগ্ম সাধারণ সম্পাদক মিহির বিশ্বাস, জামালগঞ্জ উপজেলার হালির হাওরের কৃষক মাফিকুল ইসলাম, নেত্রকোনার ডিঙ্গাপোতা হাওরের নারায়ণ চন্দ্র দাশ, হ্যাপ’র আনিসুল ইসলাম, মণিষা বিশ্বাস, শেখর চন্দ্র, আসিফ খান, মোসাব্বের হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৮
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।