ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

খুলনায় বিনিয়োগ শিক্ষা মেলা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৫ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৭
খুলনায় বিনিয়োগ শিক্ষা মেলা শুরু খুলনায় বিনিয়োগ শিক্ষা মেলা শুরু

খুলনা: খুলনায় বিনিয়োগকারী ও উদ্যোক্তা কনফারেন্স এবং বিনিয়োগ শিক্ষা মেলা শুরু হয়েছে।

শুক্রবার (০৭ এপ্রিল) বেলা পৌঁনে ১১টায় মহানগরীর সিএসএস আভা সেন্টারে দিনব্যাপী এ কনফারেন্স ও মেলার উদ্বোধন করা হয়।

সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এ কনফারেন্স ও মেলার আয়োজন করে।

প্রধান অতিথি হিসেবে এ কনফারেন্স উদ্বোধন করেন বিএসইসির চেয়ারম্যান ড. এম খাইরুল হোসেন।

এ সময় বিনিয়োগকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আমরা আপনাদের টাকা দিতে আসিনি।    আমরা এসেছি বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে বিনিয়োগের প্রাথমিক ধারণা দিতে। বিনিয়োগ করার আগে আপনাকে প্রাথমিক ধারণা নিতে হবে। এজন্য বিনিয়োগের ‘অ’ ‘আ’ শিখতে হবে। আপনার কষ্টার্জিত টাকা যাতে নিরাপদে থাকে সে জন্য এ কনফারেন্স ও শিক্ষা মেলার আয়োজন করা হয়েছে। যেখান থেকে আপনি জেনে বুঝে বিনিয়োগ করার জ্ঞান অর্জন করতে পারবেন’।

তিনি বলেন, ‘শেয়ারবাজারের অনেক আইন সংস্কারের মাধ্যমে বাংলাদেশের শেয়ারবাজার বিশ্ব শেয়ারবাজারের এ ক্যাটাগরিতে উন্নতি হয়েছে। এ ক্যাটাগরিতে যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও ফ্যান্সের শেয়ারবাজার রয়েছে। আমরা পুঁজিবাজারে সুশাসন প্রতিষ্ঠার চেষ্টা করছি’।
খুলনায় বিনিয়োগ শিক্ষা মেলা শুরু
উদ্যোক্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘অচিরেই ঢাকায় আপনাদের নিয়ে একটি সম্মেলন করবো। যেখানে আপনাদের ব্যাংক থেকে টাকা উত্তোলনের চেয়ে পুঁজিবাজার থেকে টাকা উত্তোলন করলে বেশি সুবিধা পাওয়া যাবে সে সম্পর্কে ধারণা দেওয়া হবে’।

এ সময় উপস্থিত ছিলেন- বিএসইসি এর এক্সিকিউটিভ ডাইরেক্টর মাহবুবুল আলম, ডাইরেক্টর রেজাউল করিম, ডেপুটি ডাইরেক্টর ওহিদুল ইসলাম, লুতফুল কবির, আল মাসুম মৃধা, অ্যাসিস্ট্যান্ট ডাইরেক্টর বনি আমিন, আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড ডেপুটি চিফ এক্সিকিউটিভ অফিসার বিভাষ সাহা প্রমুখ।

দিনব্যাপী অনুষ্ঠিতব্য এই  কনফারেন্স ও বিনিয়োগ শিক্ষা মেলায় পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ২১টি স্টল রয়েছে। কনফারেন্স দুইটি সেশনে বিভক্ত করা হয়েছে। প্রথম সেশনটি বিনিয়োগকারীদের জন্য এবং দ্বিতীয় সেশনটি স্থানীয় উদ্যাক্তাদের জন্য।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা,  এপ্রিল ০৭, ২০১৭
এমআরএম/জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।