ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

কৃষি

৩৫ কেজি ওজনের মিষ্টি কুমড়া কৃষিমেলায়

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৭
৩৫ কেজি ওজনের মিষ্টি কুমড়া কৃষিমেলায় মেলায় দৃষ্টি কেড়েছে বিশালাকৃতির মিষ্টি কুমড়া- ছবি: বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন

মৌলভীবাজার: কৃষিপ্রযুক্তি মেলায় দর্শনার্থীদের নজর কেড়েছে ৩৫ কেজি ওজনের  বিশালাকৃতির একটি মিষ্টি কুমড়া।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) দুপুরে শ্রীমঙ্গল উপজেলা সেমিনার হল সংলগ্ন প্রাঙ্গণে তিনদিনব্যাপী কৃষিপ্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়। মেলার অন্যতম আকর্ষণ এ কুমড়াটি দেখতেই দূর-দূরান্ত থেকে ভিড় জমাচ্ছেন দর্শনার্থীরা।

মেলা চলবে আগামী শনিবার (৮ এপ্রিল) পর্যন্ত।

শ্রীমঙ্গল উপজেলার উপ-সহকারী কৃষি কর্মকর্তা অজিত কুমার পাল বাংলানিউজকে বলেন, এ বিশালাকৃতির মিষ্টি কুমড়াটি সাতগাঁও ইউনিয়ন পরিষদের বিদ্যাসাগর কৈরির চাষ করা। মিষ্টি কুমড়াটি সম্পূর্ণ কীটনাশক বিষমুক্ত এবং গোবর সারে উৎপন্ন। ওজন ৩৫ কেজি।

২০১৬ সালের ১০ অক্টোবর এ কুমড়াটির বীজ বপন করা হয়। চলতি বছরের মার্চ মাসের শেষ সপ্তাহে উৎপাদিত ফসল হিসেবে সংগ্রহ করা হযেছে মিষ্টি কুমড়াটি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোবাশশেরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেব।

উপজেলা কৃষি কর্মকর্তা নিলুফার ইয়াসমিন মোনালিসা বাংলানিউজকে বলেন, তিনদিনব্যাপী এ মেলায় রয়েছে উপজেলা অডিটরিয়ামে প্রতিদিন সন্ধ্যায় কৃষি বিষয়ক গান, কৃষির ওপর ডকুমেন্টরি ফিল্ম প্রদর্শনী ও বিভিন্ন প্রকার কৃষিজাত পণ্যের পরিদর্শন।

মেলা সবার জন্য উন্মুক্ত বলেও জানান এ কৃষি কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৭
বিবিবি/ওএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad