ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

খুলনায় বিনিয়োগ শিক্ষা মেলা শুক্রবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৭
খুলনায় বিনিয়োগ শিক্ষা মেলা শুক্রবার খুলনায় বিনিয়োগ শিক্ষা মেলা ৭ এপ্রিল

খুলনা: দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রম সামনে রেখে ৭ এপ্রিল (শুক্রবার) খুলনায় বিনিয়োগকারী ও উদ্যোক্তা কনফারেন্স এবং বিনিয়োগ শিক্ষা মেলা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) মহানগরীর সিএসএস আভা সেন্টারে এ কনফারেন্স ও মেলার আয়োজন করেছে। বিএসইসির চেয়ারম্যান ড. এম খাইরুল হোসেন প্রধান অতিথি থেকে এ কনফারেন্সের উদ্বোধন করবেন।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) মেলা উপলক্ষে খুলনা প্রেসক্লাবের হুমায়ূন কবীর বালু মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএসইসির এক্সিকিউটিভ ডিরেরেক্টর মাহবুবুল আলম এ কথা জানান।

এ সময় মাহবুবুল আলম জানান, প্রধানমন্ত্রী গত ৮ জানুয়ারি উদ্বোধন করা দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রম এগিয়ে নেওয়ার লক্ষ্যে বিএসইসি দেশের সব বিভাগীয় শহরে পর্যায়ক্রমে বিনিয়োগ শিক্ষা কনফারেন্স আয়োজন করছে। এর অংশ হিসেবে সর্বপ্রথম কনফারেন্সটি শুক্রবার খুলনায় অনুষ্ঠিত হতে যাচ্ছে।

তিনি জানান, খুলনার বিনিয়োগকারীদের বিনিয়োগ শিক্ষা সম্পর্কে ধারণা দেওয়া ও স্থানীয় উদ্যোক্তাদের পুঁজিবাজার থেকে পুঁজি উত্তোলন বিষয়ে বাস্তবভিত্তিক জ্ঞানার্জনে সহায়তা করার লক্ষ্যে এ কনফারেন্সের আয়োজন করা হয়েছে। কনফারেন্সে বিনিয়োগ শিক্ষা ও প্রাসঙ্গিক বিষয়ের উপর প্যানেল আলোচনা ও প্রশ্ন-উত্তর পর্বে অংশ নেবেন প্যানেলিস্টরা।

কনফারেন্স চলাকালে একই স্থানে বিনিয়োগ শিক্ষা মেলার ২০১৭ আয়োজন করা হয়েছে। বিনিয়োগ শিক্ষা মেলায় পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ২১টি স্টল থাকবে। দিনব্যাপী অনুষ্ঠেয় এ কনফারেন্স দু’টি সেশনে বিভক্ত থাকবে। প্রথম সেশনটি বিনিয়োগকারীদের জন্য (সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত) ও দ্বিতীয় সেশনটি স্থানীয় উদ্যাক্তাদের (দুপুর ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত)।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএসইসির ডিরেক্টর রেজাউল করিম, ডেপুটি ডিরেক্টর ওহিদুল ইসলাম, লুতফুল কবির, আল মাসুম মৃধা, অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর বনি আমিন, রয়্যাল ক্যাপিটাল লিমিটেডের খুলনা শাখা ব্যবস্থাপক উজ্জ্বল কৃষ্ণ সাহাসহ স্থানীয় সিকিউরিটিজ হাউজের প্রতিনিধিরা।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৭
এমআরএম/জিপি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।