ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

মার্চে বিদেশিদের লেনদেন বেড়েছে সাড়ে ৪শ’ কোটি টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৭
মার্চে বিদেশিদের লেনদেন বেড়েছে সাড়ে ৪শ’ কোটি টাকা

ঢাকা: মার্চ মাসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রবাসী ও বিদেশি বিনিয়োগকারীদের লেনদেন বেড়েছে ৪৫৯ কোটি ৩০ লাখ ৮১ হাজার ৮৭৯ টাকা।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।  

ডিএসই’র তথ্য মতে, চলতি বছরের মার্চ মাসে ডিএসইতে প্রবাসী ও বিদেশি বিনিয়োগকারীদের লেনদেন হয়েছে ১ হাজার ৯২ কোটি ১৯ লাখ ৫৪ হাজার ৯৪৮ টাকা।

এর আগের মাস ফেব্রুয়ারিতে লেনদেন হয়েছিলো ৬৩২ কোটি ৮৮ লাখ ৭৩ হাজার ৫১ টাকা।  

জানুয়ারিতে এ লেনদেনের পরিমাণ ছিলো ১ হাজার ৩৬ কোটি ৩৭ লাখ ২৫ হাজার টাকা।

মার্চ মাসে প্রবাসী ও বিদেশিদের নিট বিনিয়োগ ৩৮ দশমিক ৩৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩২৯ কোটি ৯৯ লাখ ৫৬ হাজার ৩৬১ টাকা। এর আগের মাসে লেনদেন হয়েছিলো ২৩৮ কোটি ৪৫ লাখ ৫৫ হাজার ৪৮৭ টাকা।  

অন্যদিকে মার্চে পোর্টফোলিওর মধ্যে শেয়ার কেনা বাবদ বিদেশিদের লেনদেন হয়েছে ৭১১ কোটি ৯ লাখ ৫৫ হাজার ৬৫৪ টাকা। আর এর বিপরীতে পোর্টফোলিওতে শেয়ার বিক্রি বাবদ লেনদেন হয়েছে ৩৮১ কোটি ৯ লাখ ৯৯ হাজার ২৯৪ টাকা।  

সব মিলে চলতি বছরের জানুয়ারি, ফেব্রুয়ারি ও মার্চ মাসে বিদেশি নিট বিনিয়োগ হয়েছে ৭৫৪ কোটি ৫৮ লাখ ৪১ হাজার টাকা। আর পোর্টফোলিওগুলোতে মোট লেনদেন হয়েছে ২ হাজার ৭৬১ কোটি ৪৫ লাখ ৫৩ হাজার ১১১ টাকা।  

এর মধ্যে শেয়ার বিক্রি করা হয়েছে ১ হাজার ৩ কোটি ৪৩ লাখ ৫৬ হাজার ১৬ টাকার। এর বিপরীতে শেয়ার কেনা হয়েছে ১ হাজার ৭৫৮ কোটি ১ লাখ ৯৭ হাজার ৯৫ টাকা।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৭
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।